স্বেচ্ছাসেবক দলের নেতা আজিজুর রিমান্ডে, ১০৬ জনের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক

পল্টন থানার মামলায় গ্রেপ্তার ঢাকা মহানগর (উত্তর) স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আজিজুর রহমানের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) তোফাজ্জল হোসেন আজ মঙ্গলবার এ আদেশ দেন।

আজ আজিজুরকে রিমান্ডে নেওয়ার অনুমতির পাশাপাশি একই আদালত পল্টন থানার মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা বিএনপির ১০৬ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন। এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) শাহ আলম।

universel cardiac hospital

গতকাল সোমবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বিএনপির ২২৪ জন নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেন ঢাকার সিএমএম আদালত।

৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও অর্ধশত আহত হন। সংঘর্ষের পর পুলিশ বিএনপির কার্যালয়ে অভিযান চালায়। ঘটনার পরদিন পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা করে পুলিশ। এতে ২ হাজার ৯৭৫ নেতাকর্মীকে আসামি করা হয়। তাদের মধ্যে নাম উল্লেখ করা হয়েছে ৭২৫ জনের।

শেয়ার করুন