টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠাল ভারত

ক্রীড়া প্রতিবেদক

ওয়ানডে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে ভারতের বিপক্ষে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি দুই দল।

এই ম্যাচে টস জিতেছেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ বাংলাদেশ প্রথমে ফিল্ডিং করবে।

universel cardiac hospital

টস হারের পর অবশ্য অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘আমরাও আগে ব্যাট করতাম। ইতিহাস বলছে শেষ দিনের চেয়ে প্রথম দিনে বেশি উইকেট পড়ে। আমরা ৫ মাস পর টেস্ট খেলছি। আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। এটি একটি গুরুত্বপূর্ণ সিরিজ আশা করি আমরা টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট ধরে রাখতে পারব।’

অন্যদিকে টস জয়ের পর ভারতীয় অধিনায়ক রাহুল বলেন, ‘আমরা প্রথমে ব্যাট করব। এটি একটি ভাল উইকেট দেখতে। দেখুন আমরা ২০ উইকেট নিতে পারি কিনা চেষ্টা করব। বেশ কয়েকটি ইনজুরি হয়েছে, স্পষ্টতই আমরা আমাদের অধিনায়ক রোহিত এবং আরও কয়েকজনকে মিস করব। তবে এটি অন্য ছেলেদের জন্য সুযোগ। সবাই একটু একটু করে ক্রিকেট খেলেছে এবং তারা এই চ্যালেঞ্জ নিতে এবং দলে অবদান রাখতে উত্তেজিত হয়ে আছে।’

সীমিত ওভারে লড়াকু হলেও ভারতের বিপক্ষে টেস্ট রেকর্ড খুব একটা ভালো নয় বাংলাদেশের। এর আগে দুই দল মুখোমুখি হয়েছে ১১ টেস্টে। ৯টিতেই হেরেছে বাংলাদেশ। দুটি টেস্ট ড্র হয়েছে, তবে সেগুলোতেও ছিল বৃষ্টির সাহায্য।

এবার কি অন্য বাংলাদেশকে দেখা যাবে? ঘরের মাঠে এই প্রতিপক্ষের বিপক্ষে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ জেতা টাইগাররা টেস্টেও নতুনরূপে আবির্ভূত হোক, এই প্রত্যাশা সমর্থকদের।

শেয়ার করুন