প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ট্রাম্পের চেয়ে এগিয়ে ডিস্যান্টিস

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের আগামী ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানদের সম্ভাব্য প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের চেয়ে বড় ব্যবধানে এগিয়ে গেছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস। নতুন এক জরিপে সাবেক প্রেসিডেন্টের চেয়ে ২৩ পয়েন্ট এগিয়ে আছেন তিনি। খবর দ্য গার্ডিয়ানের।

রিপাবলিকান ও দলটির প্রতি সহানুভূতিশীল ভোটারদের পক্ষ থেকে ট্রাম্পের অহংবোধের প্রতি এটাকে বড় আঘাত মনে করা হচ্ছে। ইউএসএ টুডে ও সাফোক ইউনিভার্সিটি এ জরিপ চালায়। গত মঙ্গলবার জরিপের ফলাফল প্রকাশ করা হয়।

universel cardiac hospital

তবে মর্নিং কনসাল্টের একই সময় পরিচালিত আরেকটি জরিপে ট্রাম্পের জন্য সুখবর আছে। ওই জরিপে রন ডিস্যান্টিসের চেয়ে তাকে ১৮ পয়েন্ট এগিয়ে রাখা হয়েছে। এ ছাড়া জরিপ-সম্পর্কিত ওয়েবসাইট ফাইভথার্টিএইট এখন পর্যন্ত অধিকাংশ জনমত জরিপে ট্রাম্পকে এগিয়ে রেখেছে।

এরপরও সাফোক ইউনিভার্সিটি পলিটিক্যাল রিসার্চ সেন্টারের পরিচালক ডেভিড প্যালিওলোগোস ইউএসএ টুডেকে বলেছেন, ‘রিপাবলিকান ও স্বতন্ত্র রক্ষণশীলেরা ক্রমবর্ধমানভাবে ট্রাম্পকে ছাড়াই ট্রাম্পবাদ চাইছেন।’

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি শেষ হওয়া মধ্যবর্তী নির্বাচনে ৪৪ বছর বয়সী ডিস্যান্টিস রীতিমতো ঝড় তুলেছেন। এতে তিনি রিপাবলিকানদের সবচেয়ে বড় উদীয়মান তারকায় পরিণত হয়েছেন এবং ট্রাম্পের জন্য চ্যালেঞ্জ হিসেবে আবির্ভূত হয়েছেন।

ট্রাম্প ও ডিস্যান্টিসের বিরোধ প্রকাশ্য রূপ নিয়েছে। ডিস্যান্টিসকে সতর্ক করে দিয়ে ট্রাম্প বলেছেন, ২০২৪ সালের প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার চেষ্টা থেকে সরে আসতে অস্বীকৃতি জানিয়ে ডিস্যান্টিস ‘গেম খেলছেন’। এটা করতে গেলে তিনি পরাজিত হবেন।

জরিপে প্রেসিডেন্ট জো বাইডেন ৪৭-৪০ শতাংশ ব্যবধানে ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন। আর রন ডিস্যান্টিস ৪৭-৪৩ শতাংশ ব্যবধানে বাইডেনের চেয়ে এগিয়ে আছেন। অবশ্য ৮০ বছর বয়সী বাইডেন আগামী নির্বাচনে প্রার্থী।

শেয়ার করুন