রাজধানীতে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে আওয়ামী লীগের বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা শুরু হয়েছে। আজ শনিবার বিকেল পৌনে ৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়।

শোভাযাত্রা শুরুর আগে আওয়ামী লীগ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশ শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিজয় শোভাযাত্রার উদ্বোধন করেন।

universel cardiac hospital

শোভাযাত্রাটি শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাব, কলাবাগান, মিরপুর রোড হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

শোভাযাত্রায় আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী অংশ নিয়েছেন। এতে মানুষের অংশগ্রহণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এত মানুষ হয়েছে, যে গুলিস্তান পার হয়ে গেছে। এ অবস্থায় তিনি নিজে গুলিস্তান থেকে মোটরসাইকেলে করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এসেছেন।

শোভাযাত্রায় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন। বিভিন্ন সংগঠনের বিভিন্ন ইউনিট ব্যানার নিয়ে, বাদ্যযন্ত্র বাজিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে হেঁটে হেঁটে এগিয়ে যাচ্ছে।

শোভাযাত্রায় অংশ নেওয়া ট্রাকে করেও নেতাকর্মীরা যাচ্ছেন। শোভাযাত্রায় দেশাত্মবোধক গান বাজানো হচ্ছে। বাজানো হচ্ছে নানান বাদ্য। নেতাকর্মীরা নেচে-গেয়ে একটি আনন্দঘন পরিবেশ সৃষ্টি করেছেন।

শোভাযাত্রায় বড় বড় জাতীয় পতাকা নিয়েও অংশ নিয়েছেন নেতাকর্মীরা। এ ছাড়া নেতাকর্মীদের হাতে হাতেও রয়েছে জাতীয় পতাকা। নেতাকর্মীরা মাথায়, হাতে জাতীয় পতাকার আদলের ফিতা, ব্র্যান্ড বেঁধেছেন। অনেকে লাল-সবুজের পোশাক পরেছেন।

নিরাপত্তা নিশ্চিতে শোভাযাত্রার আগে-পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য রয়েছেন। রাজধানীতে শোভাযাত্রার আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। রাজধানীর পাশাপাশি সারা দেশে একসঙ্গে এই ‘বিজয় শোভাযাত্রা’ করছে আওয়ামী লীগ।

শেয়ার করুন