চকবাজারে আগুনে পুড়ে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পুরান ঢাকার চকবাজার এলাকার ইমামগঞ্জ বাজারের হার্ডওয়্যার মার্কেটে লাগা আগুনে ৭-৮টি দোকান ও গোডাউন পুড়ে গেছে। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দা ও দোকানিদের।

রোববার (১৮ ডিসেম্বর) রাত ২টায় পুরান ঢাকার চকবাজারে ইমামগঞ্জ বাজার লেনে ক্ষতিগ্রস্তরা এসব কথা বলেন।

universel cardiac hospital

ইমামগঞ্জ বাজার লেনে বিভিন্ন ধরনের বেশ কিছু দোকান রয়েছে। রয়েছে বেশ কয়েকটি আবাসিক ভবনও। বাজারটির এক দিকে ৭-৮টি হার্ডওয়্যারের দোকান ও গোডাউন রয়েছে। এসব দোকানই শনিবার (১৭ ডিসেম্বর) রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে গেছে। এতে কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দা ও দোকানিদের।

দোকানগুলোর পাশের এক আবাসিক ভবনে পরিবার নিয়ে থাকা খসরু আহমেদ বলেন, বাসায় হঠাৎ দেখি ধোয়া ঢুকছে। নিচে দেখলাম আগুন জ্বলছে। দৌড়ে বেরিয়ে আসি। এখানে দুই সারিতে ৮-১০টি দোকান ও গোডাউন ছিল। সবই পুড়ে গেছে।

বাজারের এক দোকানি মো. সিকান্দার বলেন, ৭-৮টি হার্ডওয়্যারের দোকান ছিল। কোনো কোনো দোকানে কোটি টাকার মতো মালামাল ছিল। সবই পুড়ে গেছে। ৮-১০ কোটি টাকা ক্ষতি হতে পারে। হার্ডওয়্যারের দোকানে সবই ছিল দামি জিনিসপত্র।

সেলিম রেজা নামের আরেক প্রত্যক্ষদর্শী বলেন, হঠাৎ করেই আগুনটা লেগেছে। মুহূর্তের মধ্যেই কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। কেউ গুরুতর আহত না হলেও অনেক টাকার ক্ষতি হয়েছে।

এদিকে লোকনাথ হার্ডওয়ারের মালিক নিতাই চন্দ্র দাসের নিজের দোকান পুরোটাই পুড়ে গেছে বলে জানা যায়। নিজের একমাত্র সম্বল দোকানে, আর অবশিষ্ট কিছু নেই। তাই তিনি এখন অনেকটাই নির্বাক।

শেয়ার করুন