হেফাজতের ‘যৌক্তিক’ দাবিগুলো প্রধানমন্ত্রী অবশ্যই দেখবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সংগৃহীত ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, হেফাজতে ইসলামের নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে যেসব দাবি জানিয়েছেন, তার মধ্যে যেগুলো ‘যৌক্তিক’, সেগুলো প্রধানমন্ত্রী অবশ্যই দেখবেন, পূরণ করে দেবেন। আজ রোববার সচিবালয়ে এক সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

গতকাল শনিবার বিকেলে হেফাজতের নেতারা গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। তারা নেতাকর্মী ও আলেমদের মুক্তি, মামলা প্রত্যাহারসহ সাতদফা দাবির কথা জানিয়েছেন। সে সময় স্বরাষ্ট্রমন্ত্রীও উপস্থিত ছিলেন।

universel cardiac hospital

আজ সচিবালয়ে এক সভা শেষে আসাদুজ্জামান খান বলেন, হেফাজতের দাবিদাওয়া প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। দাবিদাওয়ার মধ্যে যেগুলোর ক্ষেত্রে সময় লাগবে, সেগুলো প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের নজরে আনবেন।

আজকে ছিল বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা–সম্পর্কিত জাতীয় কমিটির ষষ্ঠ সভা। সভার সিদ্ধান্ত সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের নেটওয়ার্ক ব্যবহার করা হয়। সেটাকে নিরুৎসাহিত করার জন্য একটি কমিটি করা হয়েছে।

এটি করা থেকে যাতে বিরত থাকে, বাংলাদেশের নেটওয়ার্ক যাতে ব্যবহার করে, সে বিষয়ে কাজ করবে কমিটি। এ রকম আরও কিছু সিদ্ধান্তের কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। সভায় বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন