জঙ্গি ছিনতাই: রিমান্ড শেষে কারাগারে ৮ আসামি

নিজস্ব প্রতিবেদক

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় রিমান্ড শেষে আট জঙ্গিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন শান্ত ইসলাম মল্লিকের আদালত এ আদেশ দেন।

universel cardiac hospital

কারাগারে যাওয়া আসামিরা হলেন-খাইরুল ইসলাম ওরফে জামিল, মোজাম্মেল হোসেন ওরফে সাইমন, আরাফাত রহমান ওরফে শামস, শেখ আব্দুল্লাহ ওরফে জুবায়ের, সবুর ওরফে সাদ, ওমর ফারুক, মীর ফরিদুল হক ও মোহাম্মদ হানিফ।

এদিন রিমান্ড শেষে ৮ আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা সিটিটিসির উপ-পরিদর্শক মুহাম্মদ মুসাদ্দিমুল হক। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে গত ১৫ ডিসেম্বর যাত্রাবাড়ী থানার মামলায় আদালত তাদের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, এ মামলায় আগে গ্রেফতার করা এজাহারনামীয় আসামি জাকির হোসেন ওরফে ইব্রাহিমকে গত ১৭ নভেম্বর দুই দিনের রিমান্ডে নেওয়া হয়।

রিমান্ডে তিনি জানান, আনসার আল ইসলামের মাস্টারমাইন্ড খাইরুল ইসলাম ওরফে জামিল, মোজাম্মেল হোসেন সাইমন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ, আব্দুস সবুরসহ আরও ২০-২৫ জন সদস্য পুরো সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছে। তারা গোপন অ্যাপস ব্যবহারের মাধ্যমে জেলখানা থেকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে। গত ২০ নভেম্বর সংগঠনের সদস্যরা আদালত প্রাঙ্গণ থেকে আসামি ছিনতাই করে।

শেয়ার করুন