‘বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে আমেরিকা-রাশিয়ার নাক গলানো চাই না’

নিজস্ব প্রতিবেদক

এ কে আবদুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। ফাইল ছবি

বাংলাদেশের রাজনীতি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশিদের সাম্প্রতিক মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকারের রক্তে গণতন্ত্র ও মানবাধিকার। আমি চাই আমেরিকা, রাশিয়া বা বিশ্বের কোনো লোক আমাদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে নাক গলাবে না।

সোমবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

universel cardiac hospital

আব্দুল মোমেন বলেন, গণতন্ত্র যখন ভূলুণ্ঠিত হলো তখন ১৯৭১ সালে আমরা যুদ্ধে যাই, দেশ স্বাধীন করি। আমাদের মানবাধিকার নিয়ে কারও মাতব্বরি করার কোনো সুযোগ নেই।

মেট্রোরেল নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের সব উন্নত দেশে মেট্রোরেল আছে। এই প্রথম বাংলাদেশে হচ্ছে, এটি আমাদের জন্য গর্ব ও আনন্দের বিষয়।

মোমেন বলেন, ইচ্ছা, আন্তরিকতা ও সাহস থাকলে সব সম্ভব। মেট্রোরেল তারই উদাহরণ। মেট্রোরেল করা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ও আন্তরিকতার কারণে। তার দূরদর্শী নেতৃত্বের কারণে নিজেদের পয়সায় পদ্মা সেতু হয়েছে, নদীর তলদেশে টানেল হচ্ছে, মেট্রোরেল হচ্ছে।

মেট্রোরেল নির্মাণ যাতে না হয় সেজন্যও অনেক ষড়যন্ত্র হয়েছে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সঠিক সময়ে কাজ শেষ করতে জাপান করোনাকালেও মেট্রোরেল নির্মাণে নিরলস কাজ করে গেছে। বাংলাদেশের এই কাজে জাপান গাফিলতি করেনি, এজন্য জাপানকে ধন্যবাদ দেন মন্ত্রী।

শেয়ার করুন