সাংবাদিককে দেড় ঘণ্টা আটকে রেখে মারধর

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় অবৈধ ইটভাটার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড–এর চট্টগ্রাম কার্যালয়ের নিজস্ব প্রতিবেদক আবু আজাদ। তাকে স্থানীয় এক ইউনিয়ন পরিষদের সদস্যের কার্যালয়ে দেড় ঘণ্টা আটকে রেখে মারধর করা হয়।

রোববার সকাল সাড়ে ১০টায় রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের মঘাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরীর নির্দেশে ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মহিউদ্দিন তালুকদার ওরফে মোহন তাকে আটকে রেখে মারধর করেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী সাংবাদিক আবু আজাদ।

universel cardiac hospital

আবু আজাদ বলেন, রাঙ্গুনিয়ার অবৈধ ইটভাটার সংবাদ সংগ্রহ করতে সকালে মঘাছড়িতে যান। সড়কের পাশে মাটি তুলে ইটভাটায় নিয়ে যাওয়ার সময় ছবি তুলতে থাকেন তিনি। এ সময় ইউপি সদস্য মহিউদ্দিন তালুকদার পাঁচ-ছয়জনকে নিয়ে এসে তাকে মারধর করেন। এরপর একটি মাইক্রোবাসে তুলে মঘাছড়ি বাজারে নিয়ে যান তারা। সেখানে আবার মাথায় অস্ত্র ঠেকিয়ে মারধর করতে থাকেন। তার মুঠোফোন, মানিব্যাগ ও পরিচয়পত্র রেখে দেন তারা।

একপর্যায়ে ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরীর সঙ্গে মুঠোফোনে কথা বলে মহিউদ্দিন তার মুঠোফোন ভেঙে ফেলেন বলে অভিযোগ করেন আবু আজাদ। ছেড়ে দেওয়ার পর প্রথমে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানান আবু আজাদ। পরে রাতে চট্টগ্রাম নগরের একটি বেসরকারি হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

দ্য বিজনেস স্ট্যান্ডার্ড–এর চট্টগ্রাম ব্যুরোপ্রধান সামছুদ্দিন ইলিয়াস রাতে বলেন, তারা এখন আবু আজাদের চিকিৎসা নিয়ে ব্যস্ত। হামলার ঘটনায় তারা মামলা করবেন।

তবে হামলার সঙ্গে জড়িত বা নির্দেশ দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন ইসলামপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী। আর মহিউদ্দিন তালুকদারের মুঠোফোন বন্ধ পাওয়া গেছে।

শেয়ার করুন