গণ–অবস্থান কর্মসূচির ঘোষণা দিল বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপি
ফাইল ছবি

আগামী ১১ জানুয়ারি সারাদেশে সব বিভাগীয় শহরে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত গণ–অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। রাজধানীতে এ গণ–অবস্থান হবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেছেন। আজ শুক্রবার বেলা আড়াইটার পরে বিএনপিসহ ১৩টি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থক গণমিছিল কর্মসূচি শুরু করেন। সেখান থেকে কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

universel cardiac hospital

নয়াপল্টন থেকে এ গণমিছিল শুরু হয়। মিছিলটি মগবাজারে গিয়ে শেষ হবে। আড়াই কিলোমিটার দূরত্বের এই পথের বিভিন্ন স্থান থেকে গণমিছিলে যুক্ত হবেন বিএনপিসহ ১৩টি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকেরা।

বিকেলে স্বাগত বক্তব্য দেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান। এরপর বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও গণমিছিল কর্মসূচির প্রধান সমন্বয়ক এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, ‘আমরা ১০টি বিভাগীয় গণসমাবেশ শান্তিপূর্ণভাবে করেছি। বিএনপির সৈনিকেরা কতটা সুশৃঙ্খল থাকতে পারে, তার উদাহরণ সৃষ্টি করেছি।’

বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য খন্দকার মোশাররফ হোসেন গণমিছিলের পর যুগপৎ আন্দোলনের দ্বিতীয় কর্মসূচি গণ–অবস্থানের ঘোষণা দেন। তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি যেসব দল ও জোট আজ গণমিছিল কর্মসূচি পালন করেছে, তারাও গণ–অবস্থান কর্মসূচির ঘোষণা দেবে।’

শেয়ার করুন