বিএনপি মাঠে নামিয়েছে বিবৃতিজীবী, কূটনীতিকদের: কাদের

নিজস্ব প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপি তাদের পক্ষে কূটনীতিক, বিবৃতিদাতাদের মাঠে নামিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিবৃতিদাতারা হত্যাকাণ্ড, নির্যাতন, লুণ্ঠন, অর্থপাচার ও তারেক জিয়ার নষ্ট রাজনীতিকে সমর্থন করছেন। দূতাবাসে নালিশ করছেন, কিন্তু জনগণ ছাড়া কেউ ক্ষমতায় বসাতে পারবেন না।

আজ শুক্রবার রাজধানীর শ্যামলী স্কয়ার শপিং মলের সামনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। ঢাকায় বিএনপির গণমিছিল সামনে রেখে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

universel cardiac hospital

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কূটনীতিকদের মাঠে নামিয়েছে বিএনপি। তারা মির্জা ফখরুলের মুক্তি চায়, তিনি নাকি অসুস্থ। তার জন্য বিবৃতিজীবী, বুদ্ধিজীবীরা উদ্বিগ্ন। ১৫ আগস্ট, জাতীয় চার নেতা হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলা, শাহ এ এম এস কিবরিয়া ও আহসানউল্লাহ মাস্টার হত্যার সময় কী আপনারা বিবৃতি দিয়েছিলেন, উদ্বেগ জানিয়েছিলেন? আগুন–সন্ত্রাসের পক্ষে বিবৃতি দিচ্ছেন।

বিএনপির রাষ্ট্র মেরামতের রূপরেখা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি রাষ্ট্রকে ধ্বংস করেছে। গণতন্ত্রকে ধ্বংস করেছে। মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার আদর্শকে হত্যা করেছে। বিএনপি নষ্ট রাজনীতি করে। তারা রাষ্ট্রকে মেরামত নয়, ধ্বংস করতে পারে।

বিষোদ্‌গার ও মিথ্যাচার ছাড়া বিএনপির আর কিছু নেই মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি জীবনেও মেগা প্রকল্প করতে পারেনি। পদ্মা সেতু, মেট্রোরেল হয়ে গেল, লজ্জায় বিএনপির মাথা হেঁট হয়ে যায়। পদ্মা সেতু দিয়ে তিন ঘণ্টায় খুলনায় যান সমাবেশ করতে, লজ্জা করে না? বিএনপির বুকে ব্যথা, আমরা পারলাম না, শেখ হাসিনা করে ফেলল।

শেয়ার করুন