‘রাজনীতি ব্যবসায় পরিণত হয়েছে’

নওগাঁ প্রতিনিধি

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন, আমাদের রাষ্ট্র দুর্বৃত্তের কবলে পড়েছে। আজ রাজনীতি ব্যবসায় পরিণত হয়েছে, যা ব্রিটিশ শাসকদের চেয়েও ভয়ংকর। অনেকে বেগম পাড়ায় বাড়ি করেছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাত ৭টার দিকে জেলার প্রেস ক্লাব মিলনায়তনে সুধীজনদেন সঙ্গে অংশগ্রহণমূলক নির্বাচন ও নাগরিক সংগঠনের ভূমিকা বিষয়ক সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

বদিউল আলম মজুমদার বলেন, আমাদের রাজনীতি দমন-পীড়নের রাজনীতি। আমরা বারুদের ওপর দাঁড়িয়ে আছি। স্ফুলিঙ্গ হলে দাবানলের মতো হবে। যে কোনো একটা গুজব ছড়িয়ে দেশে অস্থিরতা তৈরি করতে পারে, যা কারও জন্য কল্যাণকর হবে না।

নাগরিকদের প্রতিবাদী হওয়ার আহ্বান জানিয়ে বদিউল আলম বলেন, প্রতিবাদী না হলে অধিকার ভোগ করা থেকে বঞ্চিত হতে হবে। যেখানে ক্ষমতা আছে সেখানে অব্যবহার রয়েছে। এজন্য কতগুলো প্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। যেন ক্ষমতার অপব্যবহার না হয়। যেন আইনের শাসন প্রতিষ্ঠিত হয়।

সুজনের জেলা কমিটির সভাপতি মো. মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় পাটির জেলা সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, একুশে পরিষদ নওগাঁর সভাপতি অ্যাডভোকেট ডি এম আব্দুল বারী, সাংবাদিক রায়হান আলম, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদ হোসেন মুরাদ, অধ্যক্ষ আব্দুর রহমান ও প্রজন্মের আলোর সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহমান রেজভী ও সুজনের জেলার সাধারণ সম্পাদক এ কে সাজু উপস্থিত ছিলেন।

শেয়ার করুন