৮ ডিগ্রিতে নামল পঞ্চগড়ের তাপমাত্রা

পঞ্চগড় প্রতিনিধি

শীতে বিপর্যস্ত জনজীবন
ফাইল ছবি

চলতি শীত মৌসুমে ডিসেম্বরের শেষ সময়ে ৮-এর ঘরে নামল পঞ্চগড়ের তাপমাত্রা। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টায় জেলায় ৮ দশমিক ৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ভোর ৬টায় রেকর্ড করা হয়েছিল ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বিষয়টি জানিয়েছেন তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ। বর্তমানে এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

universel cardiac hospital

রাসেল শাহ বলেন, তাপমাত্রা ক্রমেই কমছে। আজ শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বুধবার (২৮ ডিসেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। তবে গতকাল বৃহস্পতিবার সকালে ১০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এদিকে তাপমাত্রা কমার কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে। কয়েকদিন থেকেই বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে বইতে থাকে উত্তরের হিমেল হাওয়া। এ হাওয়ায় নেমে আসে শীত। গত তিনদিন ভোর থেকে বেলা অবধি ঘন কুয়াশা থাকলেও আজ ভোর থেকে কুয়াশা না থাকায় কনকনে শীত অনুভূত হচ্ছে। অনেককেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে।

কনকনে শীতের কারণে বিপাকে পড়েছেন বিভিন্ন শ্রেণির খেটে খাওয়া মানুষ। কনকনে শীতের কারণে কাজে যেতে কষ্ট হচ্ছে তাদের। তবে পেটের তাগিদে কাউকে নদীতে পাথর তুলতে, কাউকে চা-বাগানে আবার কাউকে দিনমজুরের কাজ করতে যেতে দেখা গেছে।

শেয়ার করুন