জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন আজ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় প্রেস ক্লাবের ২০২৩-২৪ মেয়াদের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন আজ শনিবার। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা তা চলবে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচনকে সামনে রেখে গতকাল শুক্রবার ২৪তম দ্বি-বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। তালিকা অনুযায়ী এবার ভোটার সংখ্যা ১১০২ জন।

এবারের নির্বাচনে আওয়ামী লীগের সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম মনোনীত প্যানেলের সভাপতি পদে প্রার্থী হয়েছেন বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিন। সাধারণ সম্পাদক পদেে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

universel cardiac hospital

অন্যদিকে বিএনপি-জামায়াতের সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৭টি পদের বিপরীতে এ দুটি পূর্ণাঙ্গ প্যানেল ছাড়াও বেশ কয়েকটি পদে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সিনিয়র সহসভাপতি পদে কার্তিক চ্যাটার্জী, সহসভাপতি পদে রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক (২টি) পদে আশরাফ আলী ও আইযুব ভূঁইয়া এবং কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১০টি সদস্য পদের বিপরীতে এ প্যানেল থেকে লড়ছেন- মিজান মালিক, ফরিদ হোসেন, শাহনাজ সিদ্দিকী সোমা, রহমান মুস্তাফিজ, কল্যাণ সাহা, সলিমুল্লাহ সেলিম, নজরুল কবীর, নিজামুল হক বিপুল, ইব্রাহীম খলিল খোকন ও শামীম সিদ্দিকী।

বিএনপি-জামায়াতের সমর্থিত প্যানেল থেকে সিনিয়র সহসভাপতি পদে হাসান হাফিজ, সহসভাপতি পদে সৈয়দ আলী আফসার, যুগ্ম সম্পাদক পদে ইলিয়াস হোসেন ও সাইদুল হোসেন সাহেদ এবং কোষাধ্যক্ষ পদে হাসান শরীফ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সদস্য পদে এ প্যানেলের প্রার্থীরা হলেন- সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনক হোসেন, বখতিয়ার রানা, শাহনাজ পলি, কামরুল হাসান দর্পন, আনিসুল রহমান খান, সীমান্ত খোকন, মোহাম্মদ মোমিন হোসেন, শামসুল হক দুররানী ও তাহমিনা আক্তার।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহনেওয়াজ দুলাল। প্যানেলের বাইরে সদস্য হিসেবে লড়ছেন আজমত হক হেলাল, ভানুরঞ্জন চক্রবর্তী, জুলহাস আলম, পান্থ রহমান, মাইনুল হক ভূঁইয়া, মোহাম্মদ জামাল উদ্দিন, শামসুদ্দিন আহম্মেদ চারু, শাহীন উল ইসলাম চৌধুরী, সাহাদাৎ রানা ও সেলিনা সুলতানা (সেলিনা শিউলী)।

শেয়ার করুন