পুলিশের ওপর হামলার ঘটনায় জামায়াত নেতাদের ধরতে অভিযান চলছে

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, পুলিশের ওপর হামলার ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গতকালের ঘটনায় জড়িত জামায়াত নেতাদেরকে গ্রেপ্তারে অভিযান চলছে।

আজ শনিবার দুপুরে রাজধানীর রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে গতকাল শুক্রবার মৌচাক-মালিবাগে জামায়াতের নেতাকর্মীদের হামলায় আহত পুলিশ সদস্যদের চিকিৎসার খোঁজ-খবর নিতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

universel cardiac hospital

খন্দকার গোলাম ফারুক বলেন, অবৈধভাবে নিষেধাজ্ঞা অমান্য করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশের ওপর লাঠিসোঁটা নিয়ে আক্রমণ করেন। এতে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশের ১১ সদস্য আহত হয়েছেন। পরে তাদেরকে ছত্রভঙ্গ করে দিয়ে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, জামায়াত-শিবির অতীতেও সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে। এরই ধারাবাহিকতায় গতকালও তারা অতীত ইতিহাসের অপকর্মের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। ঢাকা মহানগর পুলিশ থেকে এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জামায়াতের অতীত ইতিহাস ফিরে আসুক, এটা আমরা কোনোভাবেই মেনে নেব না।

জামায়াতের মিছিল বের হওয়ার তথ্য ছিল কি না, জানতে চাইলে কমিশনার বলেন, আমাদের পুলিশ প্রস্তুত ছিল। তারা প্রথমে বায়তুল মোকাররম থেকে মিছিল বের করার তথ্য প্রচার করেছে, সেখানে আমাদের পুলিশ ছিল। মিছিল বের করার চেষ্টা করেছিল। সঙ্গে সঙ্গে পুলিশ মিছিল ছত্রভঙ্গ করে দেয়। এরপর তারা মৌচাক-মালিবাগ এলাকায় মিছিল বের করে। ওই এলাকা তিন থানার মোড়, ফলে প্রতিটি থানা নিজ নিজ এলাকায় প্রস্তুতি নেয়।

জামায়াতের আমির গ্রেপ্তার আছে। কিন্তু নির্দেশদাতা হিসেবে বাইরে থাকা শীর্ষ নেতাদের বিরুদ্ধে কোনো অভিযান হবে কি না, জানতে চাইলে তিনি বলেন, এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। গতকাল রাত থেকেই অভিযান চলছে। আমাদের অভিযান চলমান থাকবে।

শেয়ার করুন