ভারতে ভাইরাল রনবীরের নগ্ন ফটোশুট, কাঁচা বাদাম গান

আন্তর্জাতিক ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো বিষয় ভাইরাল করতে অনেক সময় যথেষ্ট কাঠখড় পোড়াতে হয়। আবার কখনো উল্টাপাল্টা কোনো আচরণ করেও অনায়াসে একমুহূর্তে ভাইরাল হওয়া যায়।

এ বছর ভারতে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছু ঘটনা ভাইরাল হয়েছে। শুধু ভারত নয়, আশপাশের দেশগুলোতেও এর প্রভাব পড়েছে। ভারতে ভাইরাল এমন কিছু ঘটনা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে বিবিসি।

universel cardiac hospital

১. আমি মি. ম্যাকঅ্যাডামস!

ভারতীয় এক সংবাদ চ্যানেলে লাইভ অনুষ্ঠানে হাস্যকর একটি ঘটনা ভাইরাল হয়েছে। সংবাদ উপস্থাপক রাহুল শিবশঙ্কর ওই চ্যানেলের টাইমস নাউ অনুষ্ঠানে ইউক্রেনের এক সাংবাদিককে প্রায় দুই মিনিট ধরে ভর্ৎসনা করেন। শিবশঙ্কর তাকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতিবিষয়ক ভাষ্যকার ড্যানিয়েল ম্যাকঅ্যাডামস ভেবে ভর্ৎসনা করেছিলেন।

ওই অনুষ্ঠানে আরেকজন অতিথি ছিলেন ম্যাকঅ্যাডামস। তিনি যখন বলে ওঠেন যে তিনিই ম্যাকঅ্যাডামস তখন সংবাদ উপস্থাপক তার ভুল বুঝতে পারেন।

ম্যাকঅ্যাডামস বলেন, ‘আমি মি. ম্যাকঅ্যাডামস! আমি মি. ম্যাকঅ্যাডামস এবং আমি একটি শব্দও বলিনি, তাই আমাকে উদ্দেশ করে চিৎকার করা বন্ধ করুন!’ এ ঘটনার পর টুইটারে ট্রেন্ড হয়ে ওঠে ‘ম্যাকঅ্যাডামস।’

২. রনবীর সিংয়ের ফটোশুট

বলিউড তারকা রনবীর সিং এ বছরের জুলাই মাসে পেপার ম্যাগাজিনের জন্য নগ্ন ফটোশুট করেন। এরপর থেকে অনলাইনে তাকে নিয়ে বিতর্কের ঝড় ওঠে।

৩. কালা চশমার ফিরে আসা

২০১৬ সালের জুন মাসে একটি বিয়ের অনুষ্ঠানে বলিউডের সিনেমা ‘বার বার দেখো’ এর জনপ্রিয় গান গেয়ে ভাইরাল হন নরওয়ের সংগীতভিত্তিক দল কুইক স্টাইলের এক সদস্য। বন্ধুর বিয়েতে তিনি কালো সানগ্লাস পরেন।

ইনস্টাগ্রাম ও টিকটকে এ নাচ একটি ট্রেন্ড হয়ে যায়। ইউটিউবে এ ভিডিও ৯ কোটি ৫০ লাখের বেশি দেখা হয়েছে।

ইনস্টাগ্রামে কালা চশমার রিল বলিউড তারকা ক্যাটরিনা কাইফেরও মনোযোগ কেড়েছে। কালা চশমা গানটির দৃশ্যায়নে তিনিই ছিলেন।

৪. তানজানিয়ার ভাইবোনের মুখে ভারতীয় গান

তানজানিয়ার ভাইবোন কিলি ও নিমা পলের ভারতীয় ভাষার সংগীতে মুখ মেলানোর ভিডিও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

টিকটক ও ইনস্টাগ্রামে হিন্দি, পাঞ্জাবি, তামিল ভাষার জনপ্রিয় গানগুলো নেচেগেয়ে দেখান এ ভাইবোন। তাদের ভিডিও বেশ জনপ্রিয় হয়।

কিলি ও নিমা তানজানিয়ার স্থানীয় সিনেমা হলে বলিউডের সিনেমা দেখার পর হিন্দিতে গান গাওয়া শেখান।

কিলি গত বছর বিবিসিকে বলেন, ‘আমি এসব সিনেমা ও গান ভালোবাসি। যখন আপনি কোনো কিছু পছন্দ করবেন, তখন তা শেখাও সহজ হয়।’

৫. ১৯৫৪ সালের সিনেমা আবার জনপ্রিয়

লতা মঙ্গেশকরের গাওয়া ‘মেরা দিল ইয়ে পুকারে আজা’ গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে জনপ্রিয় হয়। গত নভেম্বর মাসে পাকিস্তানি এক নারী এক বিয়ের অনুষ্ঠানে এ গান করেন।

ওই বিয়ের অনুষ্ঠানে আয়েশা নামে এক নারী সবুজ রঙের পোশাক পরেছিলেন। তিনি ১৯৫৪ সালে বলিউডের ওই গানের রিমিক্স গেয়েছিলেন। ভারত ও পাকিস্তানে দ্রুত এটি ভাইরাল হয়। গত ১১ নভেম্বর পোস্ট করার পর থেকে তার ভিডিও ১ কোটি ৯০ লাখেরও বেশি বার দেখা হয়েছে।

৬. বাদাম নিয়ে গান

গত বছরের প্রথমদিকে ভাইরাল হয় বাদাম বিক্রেতার গান। পশ্চিমবঙ্গে ভুবন বাদ্যকার কাঁচা বাদামের ওই গান গাইতেন বাদাম বিক্রির জন্য। ভিডিও হওয়ার পর এটি ভাইরাল হয়। ইউটিউব ও ইনস্টাগ্রামে গানটি ব্যাপক জনপ্রিয় হয়। এরপর এটি মুখে মুখে ছড়িয়ে পড়ে।

শেয়ার করুন