ফেব্রুয়ারী ২, ২০২৩, বৃহস্পতিবার, ৭:২৩ পূর্বাহ্ন
নিবন্ধন নম্বরঃ ৯৭
spot_imgspot_imgspot_imgspot_img
হোমরাজনীতিআ.লীগের কার্যনির্বাহী কমিটিতে আরাফাত, তারানা হালিমসহ নতুন ৪ মুখ

আ.লীগের কার্যনির্বাহী কমিটিতে আরাফাত, তারানা হালিমসহ নতুন ৪ মুখ

নিজস্ব প্রতিবেদক

দলের নতুন নির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। আজ রোববার রাতে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন সদস্যদের নাম জানান। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

গণভবনের সামনে অপেক্ষমাণ সাংবাদিকদের সামনে আওয়ামী লীগের নতুন নির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। কার্যনির্বাহী সদস্যের ২৮টি পদের মধ্যে ২৭টির নাম ঘোষণা করেন তিনি।

তারা হলেন- আবুল হাসানাত আবদুল্লাহ, নুরুল ইসলাম ঠান্ডু, বিপুল ঘোষ, দীপংকর তালুকদার, আমিনুল আলম মিলন, আখতার জাহান, মুশফিক হোসেন চৌধুরী, মেরিনা জামান, পারভীন জামান কল্পনা, সফুরা বেগম রুমি, মোহাম্মদ এ আরাফাত, তারানা হালিম, সানজিদা খানম, হোসনে আরা লুৎফা ডালিয়া, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানি চিনু, মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং।

আরো আছেন- গ্লোরিয়া সরকার ঝর্ণা, সাঈদ খোকন, আজিজুর রহমান ডন, সাখাওয়াত হোসেন শফিক, নির্মল কুমার চ্যাটার্জী ও তারিক সুজাত। তাদের মধ্যে অধ্যাপক আরাফাত, তারানা হালিম, নির্মল কুমার ও কবি তারিক সুজাত নতুন মুখ।

এ ছাড়া জাতীয় কাউন্সিলে সংগঠনিক সম্পাদকের পদ থেকে বাদ পড়েছিলেন সাখাওয়াত হোসেন শফিক। তিনি কার্যনির্বাহী কমিটিতে স্থান পেলেন। ৮১ সদস্যের কার্যনির্বাহী কমিটির তিনটি পদ এখনো ফাঁকা। পদগুলো হলো—সভাপতিমণ্ডলীর সদস্য, শ্রমবিষয়ক সম্পাদক ও কার্যনির্বাহী সদস্য।

এদিকে আওয়ামী লীগের ১৮০ সদস্যের জাতীয় কমিটিতে থাকেন কেন্দ্রীয় কমিটির ৮১ জন, ৭৮টি সাংগঠনিক জেলা থেকে ৭৮ জন এবং দলীয় সভাপতির মনোনীত ২১ জন।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা জাতীয় কমিটিতে ২১ জনকে মনোনীত করেছেন। তারা হলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মশিউর রহমান, ইউসুফ হোসেন হুমায়ুন, মির্জা এম এ জলিল, রমেশ চন্দ্র সেন, নুরুল ইসলাম নাহিদ, হাবিবুর রহমান সিরাজ, আকবর আলী মর্জি, শাহজাহান কামাল, আনিসুল হক, মতিউর রহমান, চন্ডি চরণ পাল, মো. ইউনুস, হারুনুর রশীদ, জাহেদ মালেক স্বপন, মঞ্জুরুল হক লাবলু, বলরাম পোদ্দার, জোবায়েদা খাতুন পারুল, আবদুল্লাহ আল মামুন তোফাজ্জল। এ কমিটির একটি পদ খালি রয়েছে।

নতুন উপদেষ্টামণ্ডলীর সদস্য হয়েছেন- হারুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাদেকা হালিম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ফারজানা ইসলাম ও সাবেক রাষ্ট্রদূত মাজেদা রফিকুন নেছা। চারটি পদ ফাঁকা রয়েছে।

সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে যুক্ত হয়েছেন সংরক্ষিত আসনের সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক। তিনি সিলেটের বাসিন্দা। গত কমিটিতে কার্যনির্বাহী সদস্য ছিলেন সৈয়দ আবুল আউয়াল শামীম। তাকে পদোন্নতি দিয়ে আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের কাউন্সিলের দেওয়া দায়িত্ব মোতাবেক দলীয় সভাপতি শেখ হাসিনা রংপুর মহানগর ও রংপুর জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন। এতে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের রংপুর মহানগর শাখার আহ্বায়ক করা হয়েছে ডা. দেলোয়ার হোসেনকে, যুগ্ম-আহ্বায়ক হয়েছেন আবুল কাশেম। রংপুর জেলা শাখার আহ্বায়ক করা হয়েছে একেএম ছায়াদত হোসেন বকুলকে, যুগ্ম-আহ্বায়ক হয়েছেন মাজেদ আলী বাবলু। সভাপতির নির্দেশক্রমে অনুমোদন করে পাঠিয়ে দিয়েছি।

এর মাধ্যমেমত ও পথ স্টাফ
BBaria University