অদ্বৈত মল্লবর্মণ আমাদের সংস্কৃতির অহংকার: মোকতাদির চৌধুরী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

মোকতাদির চৌধুরী এমপি
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

‘তিতাস একটি নদীর নাম’ নামক নন্দিত উপন্যাসের স্রষ্টা ও বাংলা সাহিত্যের অমর কথাশিল্পী অদ্বৈত মল্লবর্মণের জন্মবাষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী অদ্বৈত মেলা ২০২৩।

১ জানুয়ারি (রোববার) বিকালে ভার্চুয়াল ডিভাইসে যুক্ত হয়ে এ মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত স্হায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

universel cardiac hospital

তিতাস আবৃতি সংগঠনের আয়োজনে ও ইউনিভাসেল মেডিকেল সাভিসেস লিমিটেডের সহায়তায় ব্রাহ্মণবাড়িয়া শহরের শহীদ ধীরেন্দ্রনাথ ভাষা চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তিতাস আবৃতি সংগঠনের পরিচালক সাংবাদিক মো. মনির হোসেন।

উদ্বোধনী বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, তিতাস পাড়ের অমর কথাসাহিত্যিক অদ্বৈত মল্লবর্মণ আমাদের সংস্কৃতির অহংকার। তাঁকে অনুস্মরণ করে অনুপ্রানীত হয়ে আমাদের আগামী প্রজন্মকে নতুন উদ্যোমে এগিয়ে যেতে হবে।

নতুন প্রজন্মের মধ্যে অদ্বৈত মল্লবর্মনের চেতনার বীজ বপন করতে হবে বলে অভিমত ব্যক্ত করে তিনি বলেন, অদ্বৈত মেলা ও নানা কার্যক্রমের মধ্যদিয়ে অদ্বৈত মল্লবর্মণ সম্বন্ধে আগামী প্রজন্ম আরও বেশি জানার ও বুঝবার সুযোগ পাবে।

মোকতাদির চৌধুরী আরও বলেন, আমি মনেপ্রাণে এই মেলার সফলতা কামনা করছি ।

তিতাস আবৃত্তি সংগঠনের সহকারি পরিচালক উত্তম কুমার দাস ও আবৃত্তিশিল্পী সানজিয়া আফরিনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ – সভাপতি ও সাবেক পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ডাঃ মোঃ আবু সায়ীদ, বরেণ্য লেখক অধ্যাপক মানবদ্ধন পাল, বাংলাদেশ আবৃত্তি সংগঠনের যুগ্ম-সম্পাদক কাজী মাহতাব সুমন, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডঃ মাহবুবুল আলম খোকন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের আহবায়ক রিয়াজ উদ্দিন জামি, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি দীপক চৌধুরী বাপ্পী প্রমুখ।

এর আগে সকাল ১০ টায় পৌর এলাকার গোকর্ণঘাটে অদ্বৈত মল্লবর্মণের জন্মভিটায় অদ্বৈত ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন তিতাস আবৃত্তি সংগঠনের সদস্যবৃন্দ।

শেয়ার করুন