প্রথম ৫ দিনে মেট্রোরেলের আয় ৪৬ লাখ টাকা

মত ও পথ ডেস্ক

মেট্রোরেল
মেট্রোরেল। সংগৃহীত ছবি

মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশ বুধবার (২৮ ডিসেম্বর) উদ্বোধনের পর যাত্রা শুরু হয়। এরপর থেকে পাঁচদিন মেট্রোরেল পরিচালনা করে ৪৬ লাখ ৮০ হাজার ৩০০ টাকা আয় করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

সোমবার (২ জানুয়ারি) রাতে ডিএমটিসিএল সূত্র এ তথ্য জানিয়েছে।

এদিকে, সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (৩ জানুয়ারি) মেট্রোরেলের প্রথম সাপ্তাহিক বন্ধ থাকবে।

ডিএমটিসিএল সূত্র জানায়, প্রথম সপ্তাহে (পাঁচ দিন) মেট্রোরেলের ৩২ হাজার ৮০৯টি সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) ও চার হাজার ৮০৪ টিএমআরটি পাস বিক্রি হয়েছে। সে হিসাবে আয় হয়েছে ৪৬ লাখ ৮০ হাজার ৩০০ টাকা।

ডিএমটিসিএল জানায়, পঞ্চম দিন অর্থাৎ ২ জানুয়ারি (সোমবার) ৭ হাজার ৬৩৫টি সিঙ্গেল জার্নি টিকিট (এসজেটি) এবং ১ হাজার ৬৩টি এমআরটি পাস বিক্রি করা হয়েছে। এসব থেকে আয় হয়েছে ১০ লাখ ১৪ হাজার ৪১০ টাকা।

চতুর্থ দিন অর্থাৎ ১ জানুয়ারি (রোববার) ৯ লাখ ১৬ হাজার ৩৪০ টাকার টিকিট বিক্রি করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। এছাড়া ৩১ ডিসেম্বর (শনিবার) টিকিট বিক্রি হয়েছে পাঁচ লাখ ৫৭ হাজার ৭১০ টাকার।

৩০ ডিসেম্বর ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার এবং প্রথম দিন অর্থাৎ ২৯ ডিসেম্বর ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হয়।

২৮ ডিসেম্বর বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ এর প্রথম অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৯ ডিসেম্বর থেকে যাত্রী নিয়ে উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত নিয়মিত চলাচল করছে মেট্রো-ট্রেন।

প্রাথমিকভাবে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট চার ঘণ্টা চালচ্ছে মেট্রোরেল।

শেয়ার করুন