২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ-মৃত্যুর শীর্ষে জাপান

আন্তর্জাতিক ডেস্ক

করোনার ভয়াল রূপ
করোনার ভয়াল রূপ। ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮৮১ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে জাপানেই মারা গেছেন ২০৮ জন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ৭৩০ জন। এরমধ্যে জাপানে মৃত্যু হয়েছে ৭৬ হাজার ২৬৪ জনের। এর মাধ্যমে এসময়ে করোনা শনাক্ত ও মৃত্যুর শীর্ষে উঠে এসেছে জাপান।

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ লাখ ৯৯ হাজার ১৫ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৫৫ লাখ ৪৬ হাজার ১৮৩ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬৩ কোটি ৭৬ লাখ ৪ হাজার ৭৬৩ জন।

universel cardiac hospital

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া গেছে এসব তথ্য।

ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯৭৫ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৭৫২ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ১৮ হাজার ৪৭৮ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত আরেক দেশ ফ্রান্সে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭২ জনের। দেশটিতে এসময়ে করোনা শনাক্ত হয়েছে ২২৪৬ জনের।

এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ৮৩ জন, রাশিয়ায় ৪৩ জন, দক্ষিণ কোরিয়ায় ৫৩ জন, তাইওয়ানে ২৬ জন এবং হংকংয়ে মৃত্যু হয়েছে ৭৪ জনের।

শেয়ার করুন