ইসরায়েলি গোয়েন্দার সঙ্গে নুরের বৈঠকের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক সদস্যের সঙ্গে বৈঠকের অভিযোগ উঠেছে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে। ইসরায়েলের ক্ষমতাসীন দল লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে নুরুল হক নুরের একটি ছবি প্রকাশ হয়েছে দেশের সংবাদমাধ্যমে। সামাজিক যোগাযোগমাধ্যমেও ছবিটি শেয়ার করেছেন অনেকে। তবে নুর বলেছেন, ‘ছবিটি এডিট করা। আমার ছবি এডিট করে বসানো হয়েছে।’

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সঙ্গে আজ মঙ্গলবার সন্ধ্যায় হোয়াটসঅ্যাপে কথা হয়। পবিত্র ওমরাহ পালন করতে সৌদি আরবে অবস্থানরত নুর বলেন, আমি এখন সৌদিতে। ছবিটি গতকাল ভাইরাল হয়েছে। ছবির ফোকাস এক রকমের, কোমর থেকে লাইটের ফোকাস অন্যরকম। একটা অস্পষ্টতা আছে। বোঝা যাচ্ছে, ছবিটি এডিট করা। ছবিটি প্রকাশ করেছেন আওয়ামী সোশ্যাল এক্টিভিস্ট তন্ময় নিঝুম মজুমদার।

universel cardiac hospital

একটি সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশ্ন উঠেছে, ভিপি নুর কি পবিত্র ওমরাহ পালনের কথা বলে বিদেশ ঘুরে বিভিন্ন গোয়েন্দা সংস্থার এজেন্টদের সঙ্গে দেশবিরোধী ষড়যন্ত্র করছেন? সাফাদির সঙ্গে ওই ছবি প্রকাশ পাওয়ার পর অনেকেই প্রশ্ন করেছেন, ভিপি নুর পবিত্র ওমরাহ পালনের কথা বলে দেশ ছাড়লেও মুসলিমবিরোধী ইসরায়েলির সঙ্গে বৈঠক করলেন কেন?

নুরুল হক নুর এ প্রসঙ্গে বলেন, আওয়ামী অ্যাক্টিভিস্টদের সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টকে ভিত্তি হিসেবে ধরে কয়েকটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে। কেউই আমার সঙ্গে যোগাযোগ করেনি, এমনকি যিনি ছবিটি প্রকাশ করেছেন তার কোনো সাক্ষাৎকার তারা নেয়নি। এটি স্পষ্ট যে, বিভ্রান্তি ছড়ানোর জন্য তারা উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ ছেপেছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি পাঁচ-সাতটি দেশে সফরের জন্য যেতাম। তবে সেটিকে সংক্ষেপ করে আমি দ্রুত দেশে ফিরে এর জবাব দেব। ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক নেই। সেখানে বিরোধী দলের রাজনীতি করে তাদের সঙ্গে আমাদের যোগাযোগের প্রশ্নই ওঠে না।

সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়, বিদেশে গিয়ে নুর ফেসবুক লাইভে এসে সরকার, মন্ত্রী-এমপি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে উসকানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। এরই মধ্যে তার একটি লাইভ নিয়ে দেশে তদন্ত শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শেয়ার করুন