ড্রেনে কলা গাছ ঢুকিয়ে আতিকের অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক

সংগৃহীত ছবি

পয়োবর্জ্যের সংযোগ সারফেস ড্রেনে, খালে বা লেকে দেওয়া বন্ধ করতে আজ থেকে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানের অংশ হিসেবে গুলশান ২ এর একটি বাসার সামনের ড্রেনে কলা গাছ ঢুকিয়ে কার্যক্রম শুরু করেছেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (৪ জানুয়ারি) বেলা পৌনে ১২ টার দিকে গুলশান ২ এর ১১২ নম্বর রোডের একটি বাসার ড্রেনে মেয়রের নির্দেশে কলাগাছ ঢুকিয়ে দেওয়া হয়। পরে আরও বেশ কিছু বাসা-বাড়ির ড্রেনের লাইনে এভাবে কলা গাছ ঢুকিয়ে দেওয়া হয়।

universel cardiac hospital

এসময় মেয়র বলেন, পয়োবর্জ্যের সংযোগ সারফেস ড্রেনে, খালে বা লেকে দেওয়া বন্ধ করতে আজ থেকে আমরা এই অভিযান শুরু করেছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে আমরা এই তালিকা প্রণয়ন করে ফেলেছি। সব বাসা-বাড়িতে আমরা অভিযান পরিচালনা করবো, যেখানে কেউ বিন্দুমাত্র ছাড় পাবেন না।

তিনি আরও বলেন, কোনোভাবেই ব্ল্যাক ওয়াটার সিটি করপোরেশনের ড্রেনে, খালে, লেকে ঢুকতে পারবে না। অনেক আগে থেকেই এ বিষয়ে তাদের জানিয়ে আসছি, সচেতন করে আসছি। গণবিজ্ঞপ্তিও দিয়েছি, কিন্তু তারা কথা শুনেননি। তাই আজ থেকে এই অভিযান শুরু করলাম। বাসার সামনে গিয়ে ড্রেনগুলো আমরা কলাগাছ দিয়ে বন্ধ করে দিচ্ছি।

শেয়ার করুন