ফ্লাইটে নারীর শরীরে মূত্রত্যাগ, ব্যাখ্যা দিল এয়ার ইন্ডিয়া

আন্তর্জাতিক ডেস্ক

নারী সহযাত্রীর শরীরে মূত্রত্যাগের ঘটনায় অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে আইনি পদক্ষেপ না নেওয়ার কারণ জানিয়েছে এয়ার ইন্ডিয়া। আজ বৃহস্পতিবার ভারতের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের কাছে এ বিষয়ে ব্যাখ্যা দিয়েছে তারা। এতে বলা হয়েছে, দুইপক্ষের মধ্যে সমঝোতা হওয়ার পর ওই নারী যাত্রী অভিযোগ প্রত্যাহারের আবেদন করেছিলেন। এ কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে কোনো অভিযোগ করা হয়নি।

গত ২৬ নভেম্বর নিউইয়র্ক থেকে দিল্লির পথে এয়ার ইন্ডিয়ার একটি উড়োজাহাজে অভিযুক্ত ব্যক্তির পাশে বসেছিলেন এক নারী যাত্রী। দুজনই বিজনেস ক্লাসে ভ্রমণ করছিলেন। খাবার খাওয়ার পর উড়োজাহাজটিতে আলো কমিয়ে দেওয়া হয়। এ সময় অভিযুক্ত ওই ব্যক্তি পাশে বসা নারীর শরীরে মূত্র ত্যাগ করেন। ওই নারীর বয়স ৭০ বছর। খবর এনডিটিভির।

universel cardiac hospital

ভুক্তভোগী ওই নারী এ নিয়ে ক্রুর কাছে অভিযোগ করেন। বলেন, তার পোশাক, জুতা ও ব্যাগ প্রস্রাবে ভিজে গেছে। ক্রু ওই নারী যাত্রীকে এক সেট জামা ও স্লিপার দেন। সেগুলো পরে ওই নারীকে অভিযুক্ত ব্যক্তির পাশেই বসতে হয়। তখন উড়োজাহাজটিতে অন্য আসন ফাঁকা ছিল না।

এ ঘটনা জানাজানি হলে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন ওই ফ্লাইট পরিচালনাকারী এয়ার ইন্ডিয়াকে একটি নোটিশ দেয়। আজ বৃহস্পতিবার সেই নোটিশের জবাব দিয়েছে এয়ার ইন্ডিয়া। এতে গত ২৬ নভেম্বর নিউইয়র্ক থেকে দিল্লিগামী বিমানে কী ঘটেছিল, তার বিস্তারিত বর্ণনা দেওয়া হয়।

অভিযুক্ত পুরুষ যাত্রীর নাম প্রকাশ না করে এয়ার ইন্ডিয়ার চিঠিতে বলা হয়েছে, অশোভন আচরণ করায় ওই ব্যক্তি এক মাস এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে চলাচল করতে পারবেন না। এ ছাড়া এ ঘটনায় একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করা হয়েছে, যেটির প্রতিবেদন শিগগিরই প্রকাশ করা হবে।

নোটিশের জবাবে এয়ার ইন্ডিয়া আরও জানিয়েছে, তদন্ত কমিটি প্রয়োজনীয় কাগজপত্র হাতে পাওয়ায় প্রাথমিক শুনানি করেছে। ১০ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। এর আগে অভিযুক্ত ব্যক্তিকে আরও কাগজপত্র প্রস্তুত রাখতে বলা হয়েছে।

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, এয়ার ইন্ডিয়ার নেওয়া পদক্ষেপ পর্যবেক্ষণ করছে তারা। এ ঘটনায় দিল্লির পালান পুলিশ স্টেশন এ ঘটনায় একটি মামলা করেছে। সংক্ষুব্ধ নারী যাত্রীকে বিমান ভাড়া ফেরত দিয়েছে বিমান কর্তৃপক্ষ।

শেয়ার করুন