ভারত ছাড়ার পর বিশ্বের নানা লিগে খেলার সুযোগ পেয়েছি: উন্মুক্ত চাঁদ

ক্রীড়া প্রতিবেদক

আইপিএলের বাইরে অন্য কোনো দেশের লিগে বা ঘরোয়া ক্রিকেটে খেলার সুযোগ নেই ভারতীয় ক্রিকেটারদের। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ বিষয়ে তাদের দেশের ক্রিকেটারদের ওপর কঠোর নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে, যেন তারা বিদেশী ফ্রাঞ্চাইজি লিগে খেলতে যেতে না পারে। তবে, ভারত ছেড়ে যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়া এবং সেখানকার ক্রিকেট খেলা শুরু করার পর ভারতের সাবেক ক্রিকেটার উন্মুক্ত চাঁদ এখন বিশ্বের নানা লিগে খেলার সুযোগ পেয়ে যাচ্ছেন। বিপিএল খেলতে এসে সে কথাই স্বীকার করেছেন ভারতের সাবেক এই ক্রিকেটার।

উন্মুক্ত চাঁদ বলেন, এটি অবশ্যই ভালো অভিজ্ঞতা। আমি সবসময়ই এসব লিগে খেলতে চেয়েছি। কিন্তু বিসিসিআইয়ে থাকার সময় তা সম্ভব হয়নি। ভারত ছাড়ার পর আমি বিশ্বের নানান লিগে খেলার সুযোগ পাচ্ছি। এটি খুব ভালো। বিশ্বের সেরা ক্রিকেটারদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলতে পারার চেয়ে ভালো আর কী আছে।

universel cardiac hospital

যুক্তরাষ্ট্রে গিয়েও ক্রিকেটের সঙ্গেই যুক্ত উন্মুক্ত চাঁদ। সেখানকার ক্রিকেট খেলছেন তিনি এখন। উন্মুক্ত চাঁদ বলেন, (যুক্তরাষ্ট্রে ক্রিকেটের সুবিধা) ধীরে ধীরে ভালো হচ্ছে। তারা এখন অবকাঠামোগত দিক নিয়ে কাজ করছে। এই বছর প্রথম মেজর লিগ আছে যুক্তরাষ্ট্রে। আগামী বছর বিশ্বকাপের সহ-আয়োজক তারা। এটি অবশ্যই ভালো দিক। ক্রমেই সেখানকার ক্রিকেট উন্নত হচ্ছে।

ক্রিকেটার হিসেবে এখন তার লক্ষ্য কী? বিপিএলে লক্ষ্য কী? এ নিয়ে তিনি বলেন, একজন ক্রিকেটার হিসেবে সবসময় এগিয়ে যাওয়াই মূল লক্ষ্য। অবশ্যই চট্টগ্রামের হয়ে শিরোপা জিততে চাই। তারা এর আগে ভালো খেলেছে। তবে কখনও শিরোপা জিততে পারেনি। আর দল শিরোপা জিতলে ক্রিকেটাররাও আলোচনায় আসে। আমার জন্যও এটি ভালো সুযোগ। বিশ্বের নানান লিগের পাশাপাশি যুক্তরাষ্ট্রের মেজর লিগ ও বিশ্বকাপ আছে। এখানে ভালো করতে পারলে সামনের দিনগুলোর জন্য ভালো অবস্থায় থাকতে পারব।

শেয়ার করুন