মেগান ইস্যুতে হ্যারির কলার চেপে ধরেন উইলিয়াম

আন্তর্জাতিক ডেস্ক

ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারির বহুল প্রতীক্ষিত স্মৃতিকথামূলক বই ‘স্পেয়ার’ বাজারে আসবে এ মাসের ১০ তারিখে। সেই বইয়ে অগ্রজ প্রিন্স উইলিয়ামের বিরুদ্ধে গায়ে হাত তোলার অভিযোগ করেছেন প্রিন্স হ্যারি। ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

প্রিন্স হ্যারি তার বইটিতে লিখেছেন, তার স্ত্রী মেগানকে প্রিন্স উইলিয়াম ‘অভদ্র’, ‘রূঢ়’, ‘বেয়াদব’ বলেছেন। এ নিয়ে ভাইয়ের সঙ্গে তিনি বাগ্‌যুদ্ধে জড়ান। একপর্যায়ে হ্যারির জামার কলার চেপে ধরেন উইলিয়াম।

universel cardiac hospital

এরপরের ঘটনা উইলিয়াম লিখেছেন এভাবে- ঘটনা খুবই দ্রুত ঘটল। তিনি আমার কলার চেপে ধরে ঝাঁকাতে থাকলেন। আমার গলার নেকলেস ছিঁড়ে গেল। এরপর তিনি আমাকে ধাক্কা দিয়ে মেঝেতে ফেলে দিলেন। আমি ছিটকে কুকুরের খাবার রাখা পাত্রের ওপর পড়ে গেলাম। পাত্রটি ভেঙে আমার পিঠ কেটে গেল। আমি হতবাক হয়ে ওখানেই শুয়ে থাকলাম। তিনি আমার পায়ের কাছে এসে দাঁড়ালেন এবং ঘর থেকে বের হয়ে যেতে বললেন।

গত বছরের সেপ্টেম্বরে মারা গেছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। তার মৃত্যুর পর রাজার সিংহাসনে আরোহন করেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির বাবা ৯৬ বছর বয়সী চার্লস। তারপর থেকেই দুই ভাইয়ের মধ্যে সম্পর্কের টানাপোড়েনের বিষয়গুলো প্রকাশ্যে আসতে শুরু করে।

২০২০ সালে স্ত্রী মেগান মার্কেলকে নিয়ে রাজপরিবারের দায়িত্ব ছেড়ে ক্যালিফোর্নিয়ায় চলে গেছেন প্রিন্স হ্যারি। এরপর থেকে রাজপরিবার ও ভাইবোনদের সঙ্গে হ্যারির সম্পর্কের আরও অবনতি হয়েছে।

গত বছর বিখ্যাত টেলিভিশন তারকা অপরা উইনফ্রের সঙ্গে একটি সাক্ষাৎকারে বসেছিলেন প্রিন্স হ্যারি। সেই সাক্ষাৎকারে তিনি রাজপরিবার ও ভাইবোন সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেন। এ ছাড়া নেটফ্লিক্সের একটি তথ্যচিত্রে হ্যারি ও ৪১ বছর বয়সী মেগান তাদের যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় পাড়ি জমানোর নেপথ্যের কারণ বলেছেন। সেই তথ্যচিত্রে তারা রাজপরিবারের সঙ্গে নানা নেতিবাচক অভিজ্ঞতা অকপটে প্রকাশ করেছেন।

শেয়ার করুন