টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। এ সময় তাঁর সঙ্গে ছোট বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

আজ শুক্রবার বেলা ১১টা ১২ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এ সময় কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন তারা।

universel cardiac hospital

এর আগে সকাল ৮টায় রাজধানীর গণভবন থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৈতৃক বাড়ির উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রীর গাড়িবহর টুঙ্গিপাড়ায় পৌঁছায়।

দুদিনের ব্যক্তিগত এ সফরে দুপুর ২টায় টুঙ্গিপাড়া থেকে সড়কপথে খুলনার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। সেখানে মা ফজিলাতুন নেছা মুজিবের নামে থাকা দুটি পাটের গুদাম পরিদর্শন করবেন তিনি। সন্ধ্যা সাড়ে ৬টায় খুলনা জেলায় উপস্থিত হয়ে নির্ধারিত দলীয় কর্মসূচিতে অংশ নেবেন। সেখান থেকে ফিরে প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাতযাপন করবেন।

এ ছাড়া আগামীকাল শনিবার দুপুর ১২টায় আওয়ামী লীগের নবনির্বাচিত জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের নেতাদের সঙ্গে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন আওয়ামী লীগের সভাপতি।

এদিন দুপুর ২টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হবে দলের নতুন জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথ সভা।

এর আগে গত বছরের ৭ অক্টোবর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন চতুর্থবারের মতো পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি।

শেয়ার করুন