কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দী জঙ্গিদের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি

কাশিমপুর কারাগার
কাশিমপুর কারাগার। ছবি -সংগৃহিত

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী জঙ্গিরা বিক্ষোভ করেছেন। আজ শনিবার সকাল ১০টার দিকে বিভিন্ন দাবিতে তারা কারাগারের ভেতরে বিক্ষোভ করেন।

কারাগারের দুজন কর্মচারীর সঙ্গে কথা বলে জানা গেছে, বন্দী জঙ্গি সদস্যরা আজ সকাল ১০টার দিকে হঠাৎ কারাগারের ভেতরে স্লোগান দিতে শুরু করেন। এ সময় তারা নিজেদের চাহিদামতো কম্বল, স্বজনদের সঙ্গে প্রতি সপ্তাহে একদিন সাক্ষাৎ ও মুঠোফোনে কথা বলার দাবি জানান। এ ছাড়া তারা কারাগারের ভেতরে সাধারণ বন্দীদের মতো ঘোরাফেরা করার অনুমতি দাবি করেন। তবে সাধারণ কোনো বন্দী এ বিক্ষোভে অংশ নেননি বলে জানা গেছে।

universel cardiac hospital

কাশিমপুর কারাগার কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বন্দী জঙ্গি সদস্যরা প্রতি মাসে একবার স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করা ও মুঠোফোনে কথা বলার সুযোগ পান।

জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, কারাগারের বন্দী জঙ্গি সদস্যরা এমন কিছু দাবি জানিয়েছেন, যা কারাবিধির পরিপন্থী। জঙ্গি সদস্যদের তাদের ইচ্ছেমতো চলতে দিলে যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। কারাগারের নির্ধারিত নিয়ম মেনেই তাদের বন্দী রাখা হয়েছে। কারাগারের ভেতরে নিয়ম ও আইনের বাইরে কিছু করার সুযোগ নেই।

বিক্ষোভের বিষয়ে জেল সুপার আরও বলেন, বন্দীরা অল্প কিছু সময় ওই দাবি জানিয়ে শান্ত হয়ে যান। তেমন বড় কোনো ইস্যু হয়নি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

শেয়ার করুন