সাক্ষাৎকার বোর্ডে খুলতে বাধ্য করা হলো তরুণীদের পোশাক

আন্তর্জাতিক ডেস্ক

উড়োজাহাজের এয়ার স্টুয়ার্ডেস পদে চাকরির সাক্ষাৎকার বোর্ডে চাকরিপ্রার্থী তরুণীদের পোশাক খুলতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরীক্ষার্থীদের দাবি, সাক্ষাৎকার বোর্ডে থাকা নিয়োগকারী প্রতিষ্ঠানের কর্মীরা অন্তর্বাস খুলতে বাধ্য করাসহ তাদের সঙ্গে অমানবিক আচরণ করেছেন।

ব্রিটিশ গণমাধ্যম দ্য ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি স্পেনের মাদ্রিদ বিমানবন্দরের কাছে মেলিয়া বারাজাস হোটেলে কুয়েত এয়ারওয়েজের এয়ার স্টুয়ার্ডেস পদে নিয়োগের জন্য সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। সেখানে সাক্ষাৎকার দিতে যাওয়া তরুণীদের এভাবে হয়রানি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

universel cardiac hospital

স্প্যানিশ গণমাধ্যম বলছে, কুয়েত এয়ারওয়েজে এয়ার স্টুয়ার্ডেস পদে নিয়োগের জন্য সাক্ষাৎকার নেওয়ার দায়িত্ব ছিল এয়ারলাইন রিক্রুটমেন্ট এজেন্সি মেকটির। সাক্ষাৎকার পর্বে কোনো কোনো প্রার্থীর দাঁতও পরীক্ষা করা হয়। সংস্থাটি চাকরিপ্রার্থীদের সঙ্গে ‘কুকুরের মতো’ আচরণ করেছে বলে অভিযোগ করা হয়েছে।

২৩ বছর বয়সী তরুণী মারিয়ানা চাকরির সাক্ষাৎকার দিতে গিয়েছিলেন। তিনি বলেন, সাক্ষাৎকার বোর্ডে যখন তার অন্তর্বাস খুলে সবকিছু খুঁটিয়ে দেখা হচ্ছিল, তখন একজন নারী নোটপ্যাডে সবকিছু লিখে রাখছিলেন। সে সময় তার নিজের অনুভূতিকে তিনি ‘চিড়িয়াখানায় থাকা প্রাণীর’ অনুভূতির সঙ্গে তুলনা করেছেন।

শেয়ার করুন