তিন উপজেলায় বিদ্যালয় ছুটি দিয়ে প্রতিমন্ত্রীর ছেলের বউভাতে শিক্ষকরা

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ছেলের বউভাতের দিন আজ রোববার কুড়িগ্রামের তিন উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ ছিল। চিলমারী, রৌমারী ও চর রাজিবপুর উপজেলার বিদ্যালয়গুলো ছুটি দিয়ে শিক্ষকেরা বউভাতের অনুষ্ঠানে অংশ নেন। প্রধান শিক্ষকদের সংরক্ষিত ছুটি থেকে এ ছুটি দেওয়া হয় বলে জানিয়েছেন শিক্ষা কর্মকর্তারা।

জাকির হোসেন কুড়িগ্রাম-৪ (রৌমারী, চর রাজিবপুর ও চিলমারী) আসনের সংসদ সদস্য। আজ রোববার রৌমারী উপজেলায় নিজ বাড়িতে প্রতিমন্ত্রীর একমাত্র ছেলে সাফায়েত বিন জাকিরের বউভাত অনুষ্ঠিত হয়। সেখানে শিক্ষকদের পাশাপাশি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও তিন উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। চিলমারী উপজেলার কয়েকটি প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান সকালের দিকে কিছু সময় খোলা থাকলেও পরে বন্ধ করে দেওয়া হয় বলে শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে।

universel cardiac hospital

এ বিষয়ে জানতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, প্রধান শিক্ষকদের হাতে বছরে তিনদিন সংরক্ষিত ছুটি থাকে। তারা সেখান থেকে রোববার বিদ্যালয় ছুটি দিয়েছেন। কারণ, হিসেবে অতিরিক্ত শীত ও শিশুশিক্ষার্থীদের অসুস্থতার কথা বলেছেন। মন্ত্রীর ছেলের বিয়ের দাওয়াত সম্পর্কে তিনি বলেন, বিদ্যালয় বন্ধ থাকলে শিক্ষকরা যে কোনো দাওয়াতে যেতে পারেন। তিনি নিজেও ওই দাওয়াতে গিয়েছিলেন।

চর রাজিবপুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে শিক্ষকরা প্রতিমন্ত্রীর একমাত্র ছেলের বউভাতের দাওয়াত পেয়েছিলেন। এ জন্য রোববার পাঠদান বন্ধ রেখে বিয়ের দাওয়াতে অংশ নিতে সবাই রৌমারী গিয়েছিলেন। উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তা তাদের সঙ্গে উপস্থিত ছিলেন।

চিলমারী উপজেলার দ্বীপচরের এক শিক্ষক বলেন, প্রতিমন্ত্রীর ছেলের বিয়ের দাওয়াত ছিল। তাই বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার সংরক্ষিত ছুটি থেকে স্কুল একদিনের জন্য বন্ধ রেখেছেন। অনেকেই বিয়ের দাওয়াতে রৌমারী গেছেন। তবে তিনি যাননি।

শেয়ার করুন