শাহজালালে নামতে পারেনি ৭ ফ্লাইট, আকাশ থেকেই কুয়ালালামপুর ফিরে গেছে এয়ার এশিয়া

নিজস্ব প্রতিবেদক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে মধ্যরাতে ঢাকায় আসা সাতটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি। সেগুলো ভারতের কলকাতা বিমানবন্দরে চলে যায়। অপর একটি ফ্লাইট মালয়েশিয়া থেকে উড্ডয়নের দু ঘণ্টা পর কুয়াশা পরিস্থিতি জানতে পেরে ফের মালয়েশিয়ায় চলে যায়।

ঢাকা বিমানবন্দরের পরিস্থিতি সকাল ৭টা পর্যন্ত স্বাভাবিক হয়নি বলে জানা গেছে।

universel cardiac hospital

জানা গেছে, শনিবার রাত ১২টার পর থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে ফ্লাইট ওঠা-নামা ব্যাহত হয়। বিমানবন্দরের একজন কর্মকর্তা বলেছেন, কুয়াশার কারণে রানওয়ের ভিজিবিলিটি (দৃশ্যমানতা) কম থাকায় সাতটি ফ্লাইট চট্টগ্রামে যাওয়ার পরিকল্পনা করলেও সেখানে পার্কিং স্পেসের সংকট থাকায় কলকাতা চলে যায়।

বিমানবন্দর সূত্র জানায়, ঢাকায় অবতরণ করতে না পাড়া ফ্লাইটগুলো হলো- কুয়ালালামপুর থেকে আসা বাটিক এয়ার, কুয়েত থেকে আসা কুয়েত এয়ারওয়েজ, জাজিরা এয়ারওয়েজ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুবাই, বিমানের দাম্মাম, গালফ এয়ারের বাহরাইন ও সালাম এয়ারের মাস্কাট থেকে আসা উড়োজাহাজ।

এছাড়া কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা এয়ার এশিয়ার একটি ফ্লাইট ওড়ার ২ ঘণ্টা উড়ে কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার বিষয়ে জানতে পেরে মাঝ আকাশ থেকেই কুয়ালালামপুর ফিরে যায়।

অপরদিকে সৌদির জেদ্দা থেকে ঢাকার একটি ফ্লাইট যাত্রা বাতিল করেছে।

বিমানবন্দর সূত্র জানায়, কুয়াশা কমে যাওয়ার পর আকাশে চক্কর দিতে থাকা ও কলকাতা থেকে আসা ফ্লাইটগুলোকে আগে অবতরণের সুযোগ দেওয়া হবে। এরপর ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যের ফ্লাইট উড্ডয়ন করতে দেওয়া হবে।

শেয়ার করুন