জিদানকে নিয়ে বেফাঁস মন্তব্য: চাকরি হারালেন ফ্রান্স ফুটবল প্রধান

ক্রীড়া ডেস্ক

ফ্রান্স ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে নোয়েল লে গ্রেতকে। গ্রেতের পরিবর্তে ফেডারেশনে ভারপ্রাপ্ত প্রধান করা হয়েছে সহসভাপতি ফিলিপ্পা দিয়ালোকে।

সম্প্রতি ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদানকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন গ্রেত। পাশাপাশি তার বিরুদ্ধে এক নারী ফুটবল এজেন্টকে যৌন হয়রানির অভিযোগ ওঠায় তিনি প্রবল চাপের মুখে পড়েন।

universel cardiac hospital

বুধবার (১১ জানুয়ারি) ফ্রান্স ফুটবল ফেডারেশনের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এফএফএফের বিবৃতিতে বলা হয়েছে, ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির ১৩ সদস্যের সঙ্গে আলোচনার পর লে গ্রেত নিজে থেকে দায়িত্ব থেকে অব্যাহতি নেন।

গতকাল গ্রেতকে অব্যাহতি নেওয়ার আহ্বান জানিয়েছিলেন জাতীয় এথিকস কমিটির প্রধান পাত্রিক অঁতোঁ।

ফ্রান্স জাতীয় দলের কোচ হওয়ার গুঞ্জন ছিল জিনেদিন জিদানের নাম। কিন্তু সে পথে না হেঁটে দিদিয়ের দেশমকেই ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে বহাল রাখা হয়। আলোচনায় থাকা জিদানের ব্যাপারে গ্রেতকে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, ‘জিদান চেষ্টা করলেও তার ফোন ধরতাম না। আমার তাকে নিয়ে মাথাব্যথা নেই। তার যেখানে ইচ্ছা সে যেতে পারে।’

জিদানকে নিয়ে বেফাঁস মন্তব্যের পর ক্ষমাও চেয়েছিলেন গ্রেত। কিন্তু তাতে কাজ হয়নি। পাশাপাশি গ্রেতের বিরুদ্ধে অভিযোগ ছিল যৌন হয়রানির। ফুটবল এজেন্ট সোনিয়া সোইদ যৌন হয়রানির অভিযোগ আনেন তার বিরুদ্ধে। মূলত এ দুই বিষয়েই অব্যাহতি দিতে হয়েছে লা গ্রেতকে।

শেয়ার করুন