ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তির সর্বশেষ মেধাতালিকা প্রকাশ

ক্যাম্পাস প্রতিবেদক

ঢাবির অধিভুক্ত ৭ কলেজ
ঢাবির অধিভুক্ত ৭ কলেজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের স্নাতক প্রথম বর্ষের (২০২১-২২ শিক্ষাবর্ষ) বিষয় ও কলেজ পছন্দের পঞ্চম এবং সর্বশেষ মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে। এ মেধাতালিকায় সুযোগ পেয়েছেন ১ হাজার ৪৭৬ জন শিক্ষার্থী। তাদের মেধাক্রম অনুযায়ী আসন খালি থাকা সাপেক্ষে ভর্তির সুযোগ দেওয়া হয়েছে।

১১ জানুয়ারি (বুধবার) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর জন্য নির্ধারিত ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

universel cardiac hospital

বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় মেধাতালিকা প্রকাশ করে গত অক্টোবর মাসেই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ও মনোনয়ন কার্যক্রম শেষ করা হয়েছিল। তবে বেশকিছু আসন খালি থাকার সাপেক্ষে সেসব শূন্য আসনগুলোতে নতুন শিক্ষার্থীদের সুযোগ দেওয়া হয়েছে।

তবে শূন্য আসনে সুযোগ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা খুবই কম উল্লেখ করে তিনি আরও বলেন, সব মিলিয়ে মোট এক হাজার ৪৭৬ জন শিক্ষার্থী সুযোগ পেয়েছেন। এর মধ্যে বিজ্ঞানের প্রায় এক হাজার, বাকিগুলো মানবিক ও ব্যবসায় শিক্ষায়। তবে আর কোনো মনোনয়ন তালিকা প্রকাশের সুযোগ নেই।

এর আগে গত বছরের ১২আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসব পরীক্ষায় উত্তীর্ণ ও মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীরাই পরবর্তীসময়ে কলেজ ও বিষয় পছন্দ ফরম পূরণের সুযোগ পেয়েছেন। আজ তালিকার মধ্যে এই সেশনের ভর্তি তালিকা প্রকাশ শেষ হলো।

শেয়ার করুন