প্রথমদিনেই হ্যারির আত্মজীবনী রেকর্ড পরিমাণ বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক

প্রিন্স হ্যারির আত্মজীবনী স্পেয়ার–এর ইংরেজি সংস্করণ এক দিনে ১৪ লাখ কপি বিক্রি হয়েছে। আজ বৃহস্পতিবার বইটির প্রকাশক পেঙ্গুইন র‍্যান্ডম হাউসের পক্ষ থেকে জানানো হয়েছে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও কানাডায় বইটি বিক্রি শুরুর ২৪ ঘণ্টার মধ্যে ১৪ লাখ কপি বিক্রি হয়। এটি একটি রেকর্ড। কল্পকাহিনির বাইরে তাদের প্রকাশিত কোনো বই এর আগে প্রথমদিনে এতো কপি বিক্রি হয়নি। খবর এএফপির।

নানা আলোচনা-সমালোচনার পর গত মঙ্গলবার বাজারে আসে স্পেয়ার বইটি। এটি প্রকাশের আগে প্রচারের জন্য যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে প্রিন্স হ্যারির চারটি টেলিভিশন সাক্ষাৎকার প্রচারিত হয়। আত্মজীবনী প্রকাশের পর প্রথমবারের মতো হ্যারির জনপ্রিয়তা নিয়ে করা এক জরিপে দেখা গেছে, যুক্তরাজ্যে তার জনপ্রিয়তা ক্রমাগত কমছে। বইটি বিশ্বে ১৬টি ভাষায় ও অডিও বুক আকারে প্রকাশিত হয়েছে।

universel cardiac hospital

আত্মজীবনীতে প্রিন্স হ্যারি তার ব্যক্তিগত জীবন ও রাজপরিবারের নানা অজানা তথ্য তুলে ধরেছেন। এর মধ্যে রয়েছে বড় ভাইয়ের হাতে মার খাওয়ার মতো ঘটনাও। প্রিন্স হ্যারি বইতে লিখেছেন, ২০১৯ সালে বড় ভাই প্রিন্স উইলিয়াম তার গায়ে হাত তুলেছিলেন। এ ছাড়া ভাইকে সঙ্গে নিয়ে তিনি বাবার কাছে বর্তমান কুইন কনসর্ট ক্যামিলাকে বিয়ে না করার অনুরোধ করেছিলেন বলেও বইয়ে উল্লেখ করেছেন।

৩৮ বছর বয়সী প্রিন্স হ্যারি লিখেছেন, আফগানিস্তানে তিনি যখন যুদ্ধে এসেছিলেন, তখন ২৫ তালেবান সদস্যকে তিনি হত্যা করেছিলেন। তার এ তথ্য প্রকাশের পর তালেবান ও যুক্তরাজ্যের সাবেক সেনা কর্মকর্তারা নিন্দা জানিয়েছেন।

শেয়ার করুন