জুমার নামাজ শেষে ইজতেমাফেরত মুসল্লিদের ভিড়ে মহাসড়কে যানজট

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীতে ইজতেমার জুমার নামাজ আদায় শেষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ধরে হেঁটে বাড়ি ফিরতে থাকা মুসল্লিদের ভিড়ের কারণে যানবাহন চলাচল ব্যাহত হয়ে দেখা দিয়েছে যানজট। নির্দিষ্ট সময় গন্তব্যে যেতে না পেরে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ইজতেমা এলাকায় অবস্থানকালে দেখা যায়, জুমার নামাজে অংশ নিতে আসা কয়েক হাজার মুসল্লি ইজতেমা মাঠে জায়গা না পেয়ে সড়কে বসে পড়েন। এতে করে আজ শুক্রবার দুপুর ১২টা থেকেই তুরাগতীরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচলে ধীরগতি দেখা দেয়।

universel cardiac hospital

এর মধ্যে বেলা একটা থেকে টঙ্গীর স্টেশন রোড এলাকায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা দুইটার দিকে নামাজ শেষ হলে মুসল্লিরা রাস্তা ছেড়ে দিলে আবার যানবাহন চলতে শুরু করে। তবে সবাই মহাসড়ক ধরে হাঁটায় দেখা দেয় যানজট।

বিকেল সাড়ে চারটার দিকে ট্রাফিক পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, উত্তরার আজমপুর থেকে টঙ্গীর কলেজ গেট পর্যন্ত সড়কের দুই পাশেই থেমে থেমে ও ধীরগতিতে যানবাহন চলছে।

আজ সকালে টঙ্গীর তুরাগতীরে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে মওলানা সাদ কান্ধলভির বিরোধী হিসেবে পরিচিত মওলানা জুবায়েরের অনুসরারীদের ইজতেমা। এর মধ্যে বেলা পৌনে দুইটায় শুরু হয় জুমার নামাজ। নামাজে অংশ নিতে রাজধানী ঢাকা ও আশপাশের এলাকা থেকে জড়ো হন লাখো মুসল্লি।

সরেজমিনে দেখা যায়, নামাজে অংশ নিতে আসা মুসল্লিরা প্রথমে মূল ইজতেমা মাঠে প্রবেশের চেষ্টা করেন। কিন্তু ভেতরে জায়গা না পেয়ে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন। নামাজ শুরুর আগে একপর্যায়ে সড়কের ওপরে কাগজ, জায়নামাজ, চট, পাটি ইত্যাদি বিছিয়ে বসে পড়েন মুসল্লিরা। এ সময় বন্ধ হয়ে যায় সব ধরনের যানবাহন চলাচল।

শেয়ার করুন