সিলেটে পেট্রলপাম্প মালিকদের অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক

নিজস্ব প্রতিবেদক

পেট্রোলপাম্প
ফাইল ছবি

সিলেটের পেট্রলপাম্পগুলোতে আগামী ২২ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ঘোষণা করা হয়েছে। শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটি এ ঘোষণা দেয়।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্টস অ্যান্ড পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ও সিলেট বিভাগীয় কমিটির সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী।

universel cardiac hospital

তিনি বলেন, সিলেটে দীর্ঘদিন ধরে গ্যাস সংকট চলে আসছে। একাধিকবার সংশ্লিষ্টদের কাছে অভিযোগ দিয়েও কোনো সমাধান পাইনি। তাই আগামী ১৮ জানুয়ারি থেকে ডিপোর তেল উত্তলন বন্ধ থাকবে। আর ২২ জানুয়ারি থেকে সিলেটর সব পাম্প অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

জানা গেছে, বেশ কয়েক মাস ধরে সিলেটের পেট্রলপাম্পগুলোতে জ্বালানি তেলের তীব্র সংকট দেখা দিয়েছে। দীর্ঘদিন ধরে রাষ্ট্রীয় মালিকানাধীন স্থানীয় পরিশোধনাগার বন্ধ থাকা, রেলের ওয়াগন সংকট ও শীত মৌসুমে চাহিদা বৃদ্ধিতে এ সংকট বেড়েছে। জ্বালানি তেল সংকট নিরসনে সিলেটের পরিশোধনাগারগুলো চালুর দাবিতে ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে নানা কর্মসূচি পালন করে আসছেন। কিন্তু নানা অজুহাতে শোধনাগারগুলো বন্ধ রাখা হয়েছে।

চাহিদা অনুযায়ী সরবরাহ না থাকায় সিলেটের ব্যবসায়ীদের ভৈরব থেকে নিজ খরচে জ্বালানি তেল সংগ্রহ করতে হচ্ছে। এতে বাড়ছে পরিবহন ব্যয়। এছাড়া সরবরাহ কম থাকায় বিভাগের পেট্রলপাম্পগুলো কম তেল নিয়ে চলছে। সবচেয়ে বেশি সংকট দেখা দিয়েছে ডিজেলের। ব্যবসায়ীদের দাবি, চাহিদার অর্ধেক ডিজেলও পাচ্ছেন না তারা।

এ সমস্যা সমাধান না হওয়ায় আগামী ২২ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দেয় সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটি।

শেয়ার করুন