তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক

শীতে বিপর্যস্ত জনজীবন
ফাইল ছবি

তাপমাত্রা আরও বাড়ায় শৈত্যপ্রবাহের আওতা কমে এসেছে। হালকা বৃষ্টির যে সম্ভাবনা তৈরি হয়েছিল, আপাতত তা দূর হয়েছে। তবে আগামীকাল রাত থেকে ফের তাপমাত্রা ২ ডিগ্রি পর্যন্ত কমতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এতে শীত বেড়ে শৈত্যপ্রবাহের আওতা বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

শনিবার (১৪ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। রোববার (১৫ জানুয়ারি) সেখান সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এটাই ছিল আজকের দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

universel cardiac hospital

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৭ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

কিশোরগঞ্জ, নীলফামারী, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলাসমুহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে বলেও জানান আবুল কালাম মল্লিক।

শেয়ার করুন