ব্রাহ্মণবাড়িয়া-২: ডাবের বদলে কলার ছড়া প্রতীক পেলেন সাত্তার ভূঁইয়া

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে পাঁচ প্রার্থীর মধ্যে দুই শক্তিশালী স্বতন্ত্র প্রার্থীর প্রতীক বরাদ্দের একদিন পর তা পরিবর্তন করা হয়েছে। বিএনপির দলছুট নেতা আবদুস সাত্তার ভূঁইয়াকে বরাদ্দ দেওয়া প্রতীক ‘ডাব’ পরিবর্তন করে ‘কলার ছড়া’ ও জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধাকে ‘সিংহ’ পরিবর্তন করে দেওয়া হয়েছে ‘আপেল’ প্রতীক।

আজ মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সোমবার দেওয়া প্রতীক পরিবর্তন করে তাদেরকে নতুন প্রতীক দেওয়া হয়। বেলা তিনটার দিকে জেলা প্রশাসক ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহগীর আলম এবং জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জিল্লুর রহমান প্রতীক পরিবর্তন করে নতুন প্রতীক বরাদ্দের বিষয়টি নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

গতকাল সোমবার বিকেলে জেলা প্রশাসক ও এ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে দলীয় দুজনসহ পাঁচ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। আবদুস সাত্তারকে ডাব প্রতীক, সিংহ প্রতীক পান জাতীয় পার্টির দুবারের সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু আসিফ আহমেদ পান মোটরগাড়ি প্রতীক।

দলীয় প্রার্থী হিসেবে জাতীয় পার্টির (জাপার) কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আবদুল হামিদ ভাসানী পান লাঙল প্রতীক এবং জাকের পার্টির জহিরুল ইসলাম পেয়েছেন গোলাপ ফুল প্রতীক। আবদুস সাত্তার ও জিয়াউল হকের প্রতীক পরিবর্তন করা হলেও বাকি তিন প্রার্থীর প্রতীক অপরিবর্তিত রয়েছে। সাত্তার ২০১৮ সালে বিএনপির প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ৮৩ হাজার ৯৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন ‘কলার ছড়া’ প্রতীকে পেয়েছিলেন ৭৫ হাজার ৪১৯ ভোট। ‘সিংহ’ প্রতীক নিয়ে প্রায় ৪০ হাজার ভোট পেয়ে তৃতীয় হন জিয়াউল হক মৃধা। সাত্তারের ‘কলার ছড়া’ প্রতীক বরাদ্দ পাওয়া নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। এলাকায় কলার ছড়ার পরিচিতি রয়েছে।

শেয়ার করুন