একুশের বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থেকে অমর একুশে গ্রন্থমেলা-২০২৩ উদ্বোধন করবেন। আজ শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে বইমেলার কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, আগামী ফেব্রুয়ারি মাসের ১ তারিখ বিকেল ৩টার দিকে প্রধানমন্ত্রী সশরীরে উপস্থিত থেকে অমর একুশে গ্রন্থমেলা মেলা উদ্বোধন করবেন। এখন পর্যন্ত এ সিদ্ধান্তই রয়েছে। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী মেলা পরিদর্শন করবেন। পরে মেলা সবার জন্য উন্মুক্ত করা হবে।

universel cardiac hospital

তিনি আরও বলেন, মেলার একপ্রান্তে দাঁড়ালে যেন শেষ প্রান্তও দেখা যায়, সেভাবেই এবারের মেলা পুনর্বিন্যাস করা হয়েছে। প্রস্তুতি ভালোভাবে সম্পন্ন করা হয়েছে। প্রস্তুতি নিয়ে আমরা সন্তুষ্ট। এখন পর্যন্ত সবকিছু আমাদের পরিকল্পনা মাফিক এগোচ্ছে। যথা সময়ে যেন মেলা শুরু করা যায়, সে জন্য আমরা সার্বক্ষণিক মনিটরিং করছি। মেলায় সাত সদস্যের আলাদা টাস্কফোর্স থাকবে।

আদর্শ প্রকাশনী নিয়ে কে এম খালিদ বলেন, বইমেলার নিয়মনীতির বাইরে আমরা যেতে পারব না। তারা যদি নিয়মনীতির মানে, তাহলে তাদের ব্যাপারে আমাদের যে সিদ্ধান্ত সেটি জানানো হবে। সমাজ, স্বাধীনতা, সার্বভৌমত্ব, জাতীয় পতাকা, জাতির পিতার বিষয়ে কোনো আপস করা যাবে না। গত বছর আদর্শের বইতে আপত্তিকর কিছু বিষয় ছিল। সেসব বিষয়ে তাদের জানানো হয়েছে।

শেয়ার করুন