সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা অধিকতর তদন্তে পিবিআইকে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিক রোজিনা ইসলাম

দণ্ডবিধি ও অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে প্রথম আলোর বিশেষ প্রতিনিধি রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসিএমএম) আজ সোমবার এ আদেশ দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কর্মকার। মামলার বাদী স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শিব্বির আহমেদ ওসমানী আজ আদালতে হাজির হয়ে বলেন, তার করা মামলায় যে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়েছে, এর বিরুদ্ধে তিনি নারাজি দেবেন। আদালত তখন বাদীর কাছে জানতে চান, তিনি কেন নারাজি দেবেন?

universel cardiac hospital

শিব্বির আহমেদ আদালতকে বলেন, সরকারের পক্ষ থেকে তিনি বাদী হয়ে মামলাটি করেন। কিন্তু যথাযথ তদন্ত না করে মামলায় চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়েছে।

রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কর্মকার বলেন, তার মক্কেলের জ্যেষ্ঠ আইনজীবী এহসানুল হক সমাজী অসুস্থ। তিনি আজ আদালতে আসতে পারেননি। এ জন্য নারাজি আবেদনের বিষয়ে শুনানির জন্য নতুন তারিখ ধার্যের আরজি জানান তিনি।

প্রশান্ত কর্মকারের এ আরজির বিষয়ে আপত্তি জানান বাদীপক্ষের আইনজীবী বদরুল ইসলাম। তিনি আদালতে বলেন, মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজি দেওয়া হলে এর ওপর শুনানিতে আসামিপক্ষের বক্তব্য রাখার সুযোগ নেই।

উভয় পক্ষের শুনানি নিয়ে পরে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন। গত বছরের জুলাইয়ে এ মামলায় রোজিনা ইসলামকে অব্যাহতি দেওয়ার আবেদন জানিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছিল ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। রোজিনা ইসলামের বিরুদ্ধে আনা অভিযোগের সপক্ষে কোনো উপাদান পাওয়া যায়নি বলে চূড়ান্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়।

চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দেবেন বলে গত ১৫ জানুয়ারি বাদীপক্ষ থেকে আদালতকে জানানো হয়। আজ মামলার বাদী আদালতে হাজির হয়ে লিখিত নারাজি আবেদন জমা দেন।

শেয়ার করুন