ভারতে দুই যুদ্ধবিমান বিধ্বস্ত

আন্তর্জাতিক ডেস্ক

ছবি : ইন্টারনেট

ভারতীয় বিমান বাহিনীর একটি সুখোই এসইউ-৩০ এবং একটি মিরেজ-২০০০ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) মধ্যপ্রদেশের মোরেনাতে এ বিধ্বস্তের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, এসইউ-৩০  বিমানে দু’জন পাইলট ছিলেন। আর একজন পাইলট ছিলেন মিরেজ ২০০০ বিমানে। বিধ্বস্ত হওয়ার আগে এসইউ-৩০- এ থাকা দুই পাইলট বের হয়ে যেতে সমর্থ হন। এখন মিরেজ ২০০০-এর পাইলটকে উদ্ধারে অভিযান চলছে।

universel cardiac hospital

দু’টি বিমানই গাওয়ালিয়র বিমান ঘাঁটি থেকে অনুশীলনের উদ্দেশ্যে উড্ডয়ন করেছিল বলে জানিয়েছে এনডিটিভি।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, বিমানের ধ্বংসাবশেষ মাটিতে পড়ে আছে। মাঝ আকাশে দুই বিমানের মধ্যে মুখোমুখি কোনো সংঘর্ষের ঘটনা ঘটেছে কিনা এখন সেটি তদন্ত করা হচ্ছে।

ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে বিমান বিধ্বস্তের ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং টুইটে বলেছেন, ‘মোরোনায় সুখোই-৩০ এবং মিরেজ-২০০০ বিমান বিধ্বস্তের খবরটি অত্যন্ত দুঃখজনক। বিমান বাহিনীর সঙ্গে কাজ করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দিয়েছি আমি।’

এদিকে যখন মধ্যপ্রদেশে দু’টি বিমান বিধ্বস্তের খবর সামনে এলো তখনই জানা গেছে, ১০০ কিলোমিটার দূরে অবস্থিত রাজস্থানের ভারতপুরে আরেকটি বিমান বিধ্বস্ত হয়েছে। তবে ওই দুই বিমান বিধ্বস্তের সঙ্গে এটির কোনো যোগসূত্র আছে কিনা এ নিয়ে কর্তৃপক্ষ এখনো কিছু জানায়নি। রাজস্থানে যে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেটি উচ্চাইন এলাকার একটি খোলা মাঠে আছড়ে পড়েছে।

সূত্র: এনডিটিভি

শেয়ার করুন