ইউএনও–ওসির দ্বন্দ্বে ভেস্তে গেল অস্ত্র সমর্পণ অনুষ্ঠান

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর–২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর চৌধুরীকে প্রধান অতিথি করে দেশি অস্ত্র সমর্পণ অনুষ্ঠানের আয়োজন করেছিল উপজেলা প্রশাসন। কিন্তু ওই অনুষ্ঠানে একটি অস্ত্রও জমা পড়েনি। এ কারণে সংসদ সদস্য ক্ষোভ প্রকাশ করেছেন। শনিবার বিকেলে ফরিদপুরের নগরকান্দা উপজেলার পুড়াপাড়া ইউনিয়নের ব্রাহ্মণকান্দা উচ্চবিদ্যালয় মাঠে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয় ব্যক্তিরা জানিয়েছেন, সম্প্রতি একটি ঘটনা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) মধ্যে বিরোধ চলায় দেশি অস্ত্র সমর্পণ অনুষ্ঠান সফল হয়নি। তবে এ বিষয়ে ইউএনও ও ওসি কেউই কোনো মন্তব্য করতে রাজি হননি।

universel cardiac hospital

অস্ত্র সমর্পণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও মঈনুল হক। সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন ও পুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান।

কয়েকজন প্রত্যক্ষদর্শী বলেন, বেলা সাড়ে তিনটায় ওই অস্ত্র সমর্পণ অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় বিকেল সোয়া পাঁচটার দিকে। ওই অনুষ্ঠানে আনুমানিক শতাধিক ব্যক্তি ছিলেন। তবে অনুষ্ঠানে কোনো ব্যক্তিকে অস্ত্র জমা দিতে দেখা যায়নি।

অস্ত্র জমা দেওয়ার অনুষ্ঠানে একটি অস্ত্রও জমা না পড়ায় ক্ষোভ প্রকাশ করেন ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা) আসনের সংসদ সদস্য শাহদাব আকবর চৌধুরী। তিনি বলেন, ‘আমি এই এলাকার সংসদ সদস্য। আমার নির্দেশ আপনাদের মেনে চলতে হবে। এ এলাকা চলবে আমার নির্দেশে। আমার নির্দেশের বাইরে এ এলাকায় কিছু চলবে না।’

শেয়ার করুন