বাবা ইমরানের মামলা খারিজ, দুই শিশু মায়ের কাছেই থাকবে

নিজস্ব প্রতিবেদক

জাপান থেকে আসা দুই শিশুর হেফাজত ও অভিভাবকত্ব চেয়ে বাবার করা মামলা খারিজ করেছেন আদালত। এতে শিশু দুটি এখন তাদের মায়ের হেফাজতে থাকবে বলে সংশ্লিষ্ট একজন আইনজীবী জানিয়েছেন।

ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান আজ রোববার মামলাটি খারিজ করে দিয়েছেন। শিশুদের মায়ের আইনজীবী শিশির মনির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালত মামলা খারিজ করে রায় দেওয়ায় শিশু দুটি মায়ের জিম্মায় থাকবে।

universel cardiac hospital

এর আগে ১৫ জানুয়ারি আদালত দুই শিশুর বক্তব্য শোনেন। জাপান থেকে আসা দুই শিশুর হেফাজত ও অভিভাবকত্ব চেয়ে ২০২১ সালের ফেব্রুয়ারিতে ঢাকার পারিবারিক আদালতে মামলা করেন তাদের বাবা ইমরান শরীফ। মামলায় বাদীপক্ষের তিনজন আদালতে সাক্ষ্য দেন। আর বিবাদীপক্ষে সাক্ষ্য দিয়েছেন জাপানি মা এরিকো নাকানো। আদালত সাক্ষ্য গ্রহণ ও দুই পক্ষের যুক্তিতর্ক শুনে আজ রোববার এ রায় ঘোষণা করেন।

জাপানের নাগরিক এরিকো ও বাংলাদেশি বংশোদ্ভূত ইমরানের ২০০৮ সালের ১১ জুলাই বিয়ে হয়। তাঁদের তিনটি মেয়েসন্তান আছে। ২০২১ সালের ১৮ জানুয়ারি এরিকোর সঙ্গে বিবাহবিচ্ছেদের আবেদন করেন ইমরান। এরপর ওই বছরের ২১ ফেব্রুয়ারি দুই মেয়েকে (বড় ও মেজ) নিয়ে বাংলাদেশে চলে আসেন তিনি। ছোট মেয়ে জাপানে আছে।

শেয়ার করুন