মুখে কথা হয় এক, কাজে সেটা মেলে না: ১৪ দল নিয়ে মেনন

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট নিয়ে আক্ষেপ করেছেন শরিক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেন, জোটের কার্যক্রমের ক্ষেত্রে মুখে একধরনের কথা হয়, কিন্তু কাজে সেটির মিল পাওয়া যায় না।

শনিবার বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ওয়ার্কার্স পার্টির ঢাকা বিভাগীয় সমাবেশে রাশেদ খান মেনন এসব কথা বলেন। তিনি বলেন, সরকারের উদ্দেশে বলতে চাই, আমরা ১৪ দলের শরিক। আমাদের অনুরোধ ও আবেদন, দয়া করে আক্রমণের মুখে পেছাবেন না। আমাদের অর্জনগুলোকে সামনে নিয়ে আসবেন।

universel cardiac hospital

তিনি বলেন, এর জন্য দরকার অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক শক্তির ঐক্য, দরকার আমাদের মিত্রদের পরস্পরের বাঁধনকে আরও শক্ত করা। কিন্তু আমরা লক্ষ করি যে, সেই বাঁধন ক্রমাগত শিথিল থেকে শিথিলতর করার ব্যবস্থা হয়৷ মুখে কথা হয় এক, কাজে সেটা মেলে না।

সামনে জাতীয় নির্বাচনে শুধু নিজেদের জন্য নয়, ১৪ দল ও অসাম্প্রদায়িক সব গণতান্ত্রিক শক্তির জন্য ভোট চাইতে আওয়ামী লীগের প্রতি আহ্বান জানান রাশেদ খান মেনন। এই ঐক্যের প্রশ্নটি মীমাংসা হওয়া অতি জরুরি বলে মন্তব্য করেন তিনি।

বক্তব্যে দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের অভিযোগ তুলে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করেছেন রাশেদ খান মেনন। মার্কিন সাম্রাজ্যবাদ যাদের বন্ধু, তাদের শত্রুর কোনো প্রয়োজন নেই বলে মন্তব্য করেন তিনি।

শেয়ার করুন