ব্রাহ্মণবাড়িয়ায় প্রার্থী ‘নিখোঁজের’ ঘটনা তদন্তের নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশন
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি ত্যাগ করা নেতা আবু আসিফ আহমেদ ‘নিখোঁজ’ হওয়ার অভিযোগ তদন্ত করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এ তথ্য জানিয়ে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, স্থানীয় জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি) ও জেলা নির্বাচন কর্মকর্তাকে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আজ সোমবার ঢাকায় নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদেরকে রাশেদা সুলতানা বিএনপির সাবেক নেতা আবু আসিফের বিষয়ে বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে উদ্ধার করতে পারবে না, এটা তারা বিশ্বাস করেন না।

universel cardiac hospital

আগামী ১ ফেব্রুয়ারি এই আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ হবে। এই উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমদ নিখোঁজ হয়েছেন বলে তার পরিবার অভিযোগ করছে। আবু আসিফ আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

এক প্রশ্নের জবাবে রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশন নিজে গিয়ে ওই প্রার্থীকে ধরে আনতে পারবে না। যেভাবে হোক, প্রার্থীকে উদ্ধার করতে ইসি স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে রাশেদা সুলতানা বলেন, আমরা বলেছি, আপনারা চেষ্টা করেন, বাইরে নিয়ে আসেন, যেভাবে হোক। এই নির্দেশ আমরা দিয়েছি। আপনারা তাকে (আবু আসিফ আহমেদ) উদ্ধার করেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে বিএনপির দলছুট নেতা আবু আসিফ আহমেদ স্বতন্ত্র প্রার্থী। গত শুক্রবার থেকে তাকে নির্বাচনী এলাকার কোথাও প্রচারণায় দেখা যায়নি। এ বিষয়ে স্থানীয় বিএনপির নেতারা কোনো কথা বলছেন না।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য হাফিজুর রহমান মোল্লা কচি সাংবাদিকদেরকে বলেন, আবু আসিফের নির্বাচনের বিষয়ে বিএনপির বলার কিছু নেই।

শেয়ার করুন