ফখরুল সজ্জন, তার রাজনৈতিক দর্শন পশ্চাৎমুখী: মতিয়া

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী
মতিয়া চৌধুরী। ফাইল ছবি

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী যারা ভ্রষ্ট বিএনপিতে তাদের সমাহার বলে মন্তব্য করেছেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী। তিনি বলেন, তাদের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সজ্জন, শিক্ষিত হলেও তার যে রাজনৈতিক দর্শন, এটা পশ্চাৎমুখী। অর্থাৎ তার মধ্যে পাকিস্তানপ্রিয়তা আছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও ধ্বংসাত্মক কার্যকলাপের প্রতিবাদে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

বাংলাদেশের সংবিধানের চার মূলনীতিকে অস্বীকার করে বিএনপি রাজনীতি করছে অভিযোগ করে মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশের চার মূলনীতি শহীদের রক্তে লেখা। সেই চার মূলীনীতিকে অস্বীকার করে দেশে বিএনপি রাজনীতি করছে, তিনিও (ফখরুল) সেই রাজনীতি করেন

জিয়াউর রহমান দেশের মানুষকে ধোঁকা দিয়ে বিএনপি গঠন করেছিলেন মন্তব্য করে সংসদ উপনেতা বলেন, তারা সরকারি টাকায় পার্টি গড়ে তুলেছেন। সেই পার্টি যদি সত্যিকারের ভিতের ওপর থাকতো, তাহলে জিয়াউর রহমানের মৃত্যুর পরে এরশাদ সাহেব সেখান থেকে টান মেরে লোক ভাগিয়ে নিয়ে জাতীয় পার্টি করতে পারতেন না।

তিনি বলেন, বিএনপি থেকে দলছুট যারা, তারা গিয়ে সেদিন জাতীয় পার্টির সৃষ্টি করেছিলেন। যে নালে জন্ম, সেই নালেই বিনাশ। যেভাবে পার্টি তৈরি করেছিল, সেভাবেই শেষ। এরশাদ সাহেব বিএনপিকে কঙ্কাললসার করে দিয়েছিলেন।

শান্তি সমাবেশে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি।

শেয়ার করুন