‘নভেম্বরে তফসিল, ৫০ থেকে ৭০ আসনে ইভিএম’

শরীয়তপুর প্রতিনিধি

আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহ অথবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। তার আগে নভেম্বর মাসে তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। এই নির্বাচনে ৫০ থেকে ৭০টি আসনে ইভিএমে নির্বাচন হতে পরে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান। শরীয়তপুরের ভেদরগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় তিনি আরও বলেন, সম্প্রতি উপ নির্বাচনে ঠাকুরগাঁও- এ ৪৬ পার্সেন্ট ভোট পড়েছে। তীব্র শীত উপেক্ষা করে মানুষ ভোট দিয়েছে। এটা আমাদেরকে উৎসাহিত করেছে। মানুষ ভোটে ফিরে আসছে। ভোটে আস্থা সৃষ্টি করা আমাদের বড় চ্যালেঞ্জ। আগের ভোটগুলোতে আস্থার সংকট সৃষ্টি হয়েছিল। সেই সংকট থেকে উত্তরণের জন্য আমরা চেষ্টা করছি।

universel cardiac hospital

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, ভোটারদের ভোট দিতে উৎসাহিত করতে পারবো এ আশা নিয়েই আগামী নির্বাচনের আয়োজন করতে যাচ্ছি। আরও কিছু নতুন পদক্ষেপ নিয়ে কমিশন চিন্তা করছে। এখনই এগুলো জনসম্মুখে প্রকাশ করছি না। যথা সময়ে জানতে পারবেন। আমার বিশ্বাস বড় সব দল নির্বাচনে অংশ নেবে। অবাধ সুষ্ঠু অংশগ্রহণমূলক নির্বাচন করতে যা যা করা দরকার, সবই আমরা করবো।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ভেদরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা নির্বাচন অফিস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীযতপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান, পুলিশ সুপার সাইফুল হক, জেলা নির্বাচন কর্মকর্তা সোহেল সামাদ, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সাংবাদিক ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করে কমিশনার আনিছুর রহমান। মাসব্যাপী বিভিন্ন ইউনিয়নে ক্যাম্প করে সাধারণ ভোটারের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র পৌঁছে দেওয়া হবে বলে জানানো হয় অনুষ্ঠানে।

শেয়ার করুন