তুরস্কে উদ্ধারকাজে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশের ৭০ সদস্যের দল

নিজস্ব প্রতিবেদক

তুরস্কে ধ্বংসস্তূপে অনুসন্ধান ও উদ্ধারকাজে অংশ নিতে ফায়ার সার্ভিস, সিভিল ডিফেন্সের ১২ সদস্যসহ মোট ৭০ সদস্যের একাধিক দল পাঠানো হচ্ছে। আজ বুধবার রাত ১০টার দিকে দলগুলো বিমানবাহিনীর (সি ১৩০) উড়োজাহাজে তুরস্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে।

আজ বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবাজারসংলগ্ন কাজী আলাউদ্দিন রোডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

universel cardiac hospital

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার পরিপ্রেক্ষিতে সশস্ত্র বাহিনী বিভাগ সম্মিলিত সাহায্যকারী দলের সঙ্গে পাঠানোর জন্য ফায়ার সার্ভিসের ১২ সদস্যের এই উদ্ধারকারী দল প্রস্তুত করে। দলগুলোর নেতৃত্ব দেবেন ফায়ার সার্ভিসের উপপরিচালক দিনমনি শর্মা। দলটিতে দুজন সহকারী পরিচালক, একজন উপসহকারী পরিচালক, একজন সিনিয়র স্টেশন অফিসার, একজন লিডার এবং বাকি ছয়জন ফায়ার ফাইটার রয়েছেন।

এ ছাড়া তুরস্কে উদ্ধারকাজে অংশ নিতে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ সদস্যের একটি দল, ১০ সদস্যের একটি চিকিৎসক দল ও ১০ জন ক্রু একই উড়োজাহাজে করে দেশ ছাড়বেন। উদ্ধারকারী ৬০ সদস্যের সঙ্গে আরও ১০ জন অংশ নেবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে।

শেয়ার করুন