ব্যবসা বাড়াতে নতুন কৌশল, দাম কমলো ‘পাঠান’-এর টিকিটের

বিনোদন ডেস্ক

শাহরুখ খান। ছবি : সংগৃহীত

২০২২ সালটা মোটেও ভালো যায়নি যশরাজ ফিল্মসের। একাধিক তারকাখচিত বিগ বাজেট সিনেমাগুলোও ব্যবসা সফল হয়নি। একের পর এক ফ্লপ সিনেমা দিয়ে ধুঁকছিল প্রযোজনা সংস্থাটি। নতুন বছরে তাদের ভাগ্য বদলে গেল ‘গেমচেঞ্জার’ শাহরুখ খানের হাত ধরে। যশরাজের ব্যবসা এখন চাঙ্গা। কারণ চলছে ‘পাঠান’ ঝড়।

বক্সঅফিস রিপোর্ট বলছে, আন্তর্জাতিক বাজারেও ২০২৩ সালের সবচেয়ে বড় পাঁচ সুপারহিট ফিল্মের খেতাব পেতে চলেছে শাহরুখের এই ছবি। তবে করোনার আগের ও পরের লোকসানের ঘাটতি পূরণ করতে এবার পাঠানকেই হাতিয়ার হিসেবে ব্যবহার করল প্রযোজনা সংস্থা। ব্যবসা আরও বাড়াতে নতুন কৌশল নিয়েছে তারা।

universel cardiac hospital

মুক্তির ২ সপ্তাহ পরও দারুণ ব্যবসা করছে ‘পাঠান’। মাত্র ১৪ দিনেই ৮৫০ কোটির ওপর ব্যবসা করেছে। মেট্রো সিটিগুলোতে এবং বাইরের দেশে টিকিটের দাম বাড়ানো হয়েছিল প্রথম থেকেই। কোথাও ২০০০ টাকায় টিকিট বিক্রি হয়েছে, কোথাও আবার ছোট মাল্টিপ্লেক্সগুলোয় ৬০০ টাকার ওপর টিকিটের দাম ধার্য করা হয়েছিল। তবে প্রথম দেড় সপ্তাহ বক্সঅফিসে দুরন্ত গতিতে দৌড়ালেও এখনকার গতি বেশ শ্লথ।

বক্সঅফিস চার্টে চোখ রাখলেই দেখা যাবে, ১২ দিনের পর থেকে ব্যবসার গ্রাফ আগের তুলনায় খুব একটা বাড়েনি। আর তাই দর্শকদের হলমুখী করতে নতুন কৌশল নিয়েছে যশরাজ। তাই দ্রুত ‘পাঠান’-এর টিকিটের দাম কমেছে।

সিনেবাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইট করে এ খবর দিয়েছেন। লিখেছেন, ‘যশরাজ ফিল্মসের পক্ষ থেকে জাতীয় স্তরে ‘পাঠান’-এর টিকিটের দাম কমানো হয়েছে। দর্শকরা যাতে আরও বেশি করে সিনেমা উপভোগ করতে পারে, সেজন্যই এমন সিদ্ধান্ত। এই সপ্তাহ শেষে ‘পাঠান’-এর টিকিটের দাম আর বাড়ছে না।”

শেয়ার করুন