লিগের সর্বোচ্চ গোলের দিনে রোনালদোর যত রেকর্ড

ক্রীড়া ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদো। ফাইল ছবি

বর্তমান সময়ে ফুটবলের অন্যতম মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো যেন নিজেকে হারিয়ে খুঁজছিলেন। বিশ্বকাপের পর সৌদি ক্লাবে যোগ দিয়ে থিতু হতে চেয়েছিলেন সিআরসেভেন। কিন্তু সেখানেও তার ভাগ্য সহায় হচ্ছিল না। লিগের তিন ম্যাচে করেছেন মোটে ১টি গোল, তাও সেটি পেনাল্টিতে। তাই জমে থাকা সব আক্ষেপ যেন উগরে দিলেন সৌদি প্রো লিগের আল ওয়েহদার বিপক্ষে। হ্যাটট্রিক পূর্ণ করে গোলের সংখ্যা নিয়ে গেছেন চারে। এর মাধ্যমে সব লিগ মিলিয়ে সর্বোচ্চ ৫০০তম গোল করেছেন তিনি। লিগে এখন তার গোলসংখ্যা ৫০৩টি।

নিজের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের পোস্টে তিনি নিজের অনুভূতির কথা জানান। তবে এই কীর্তির চেয়ে রোনালদো দলের জয়কে উপরে রাখতে চান, ‘দলের অটুট জয়ে চার গোল করতে পেরে এবং পাঁচশ’ লিগ ম্যাচের কীর্তি ছুঁতে পারা দারুণ অনুভূতি। আজ যে গোল পেয়েছি তার জন্য খুবই খুশি। তবে দলকে জেতাতে পারাই আমাকে সবচেয়ে আনন্দিত করেছে।’

universel cardiac hospital

এক ম্যাচে করা চার গোলে রোনালদো সৌদির লিগে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায়ও উঠে এসেছেন। এই নিয়ে লিগে তার গোলসংখ্যা ৫টি। এ তো লিগের কথা, ম্যাচ শেষে আরও বেশকিছু রেকর্ডবইয়েও নাম লেখান রোনালদো।

সবমিলিয়ে রোনালদো ৬১টি হ্যাটট্রিক করেছেন। এর মধ্যে ৩০ বছর বয়স পূর্ণ হওয়ার আগেই করেছেন ৩০টি। এছাড়াও, টানা ১৪টি মৌসুমে হ্যাটট্রিক করার রেকর্ড গড়েছেন তিনি। ২০১০ থেকে ২০২২ পর্যন্ত প্রতিটি মৌসুমেই তিনি হ্যাটট্রিক করেছেন। অন্যদিকে দ্বিতীয় সর্বোচ্চ ৫৬টি হ্যাটট্রিক করেছেন আরেক মহাতারকা লিওনেল মেসি।

২০ বছরের ক্যারিয়ারে সর্বোচ্চ গোলের রেকর্ড করতে রোনালদো ৫টি ক্লাবের হয়ে খেলেছেন। পর্তুগিজ ক্লাব স্পোর্তিংয়ের হয়ে ৩টি, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দু’দফায় ১০৩টি, রিয়াল মাদ্রিদের জার্সিতে ৩১১টি, জুভেন্টাসের হয়ে ৮১টি ও আল নাসরের হয়ে ৫টি গোল করেছেন তিনি। তারপর মেসি দ্বিতীয় সর্বোচ্চ লিগ ফুটবলে ৪৯৭ গোল করেন।

পর্তুগিজ স্ট্রাইকার এক ম্যাচে চার বা এর বেশি গোল করেছেন মোট ১১ বার। পাঁচটি করে গোল পেয়েছেন দুই ম্যাচে। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে ১১৪৯ ম্যাচে সর্বমোট ৮২৪ গোল করেছেন তিনি।

আগামী শুক্রবার আল-তা’য়ুনের বিপক্ষে লিগের অপর ম্যাচে মাঠে নামবেন রোনালদো।

শেয়ার করুন