হাজার কোটি টাকা আয়ের পথে পাঠান

বিনোদন ডেস্ক

ছবি : ইন্টারনেট

সেরা ব্যবসা সফল সিনেমাগুলোর মধ্যে ‌‘পাঠান’ এখন প্রায় সবার মুখে মুখে। অ্যাকশন দৃশ্যে ভরা মুভিটি ইতোমধ্যে লাভ করেছে ৮০০ কোটি টাকা। আয়ের দিক থেকে সিনেমাটি আমির খানের ‘দঙ্গল’, দক্ষিণী ছবি ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-কে ছাড়িয়ে গেছে।

অনেকের ধারণা, উপার্জনে সিনেমাটি হাজার কোটি ক্লাবের পথে এগোচ্ছে।

universel cardiac hospital

২৫ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। কিন্তু মুক্তির দ্বিতীয় সপ্তাহে ব্যবসায় পতন লক্ষ্য করা গিয়েছে।

মুক্তির পর দ্বিতীয় রোববারও চুটিয়ে ব্যবসা করেছিল পাঠান। কিন্তু দ্বিতীয় সোমবার থেকে যেন শনির দশা লেগেছে ছবিটিতে। প্রথম সোমবার ২৬.৫ কোটি টাকার ব্যবসা করেছিল পাঠান।

বক্স অফিস বিশেষজ্ঞদের অনুমান, সপ্তাহান্তে মাত্র ২৮ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। যদিও এই পরিসংখ্যান সামান্য বাড়তে বা কমতে পারে। তবে দিনপ্রতি পাঠানের রোজগারের দিকে তাকালেই লাভ-লোকসানের হেরফের নজরে পড়তে বাধ্য। প্রথম বুধবার পাঠান ব্যবসা করে ৫৭ কোটি টাকার।

কিন্তু দ্বিতীয় বুধবারে এই টাকার অঙ্ক এসে দাঁড়ায় মাত্র ১৮.২৫ কোটি টাকায়। মুক্তির প্রথম সপ্তাহের বৃহস্পতিবার পাঠানের আয় ছিল ৭০.৫ কোটি টাকা। দ্বিতীয় বৃহস্পতিবার সেই আয় কমে গিয়ে দাঁড়ায় ১৫.৬৫ কোটি টাকায়।

প্রথম সপ্তাহের শুক্রবার পাঠানের আয় ৩৯.২৫ কোটি টাকা। দ্বিতীয় শুক্রবার তার অর্ধেক পরিমাণেরও কম আয় করে। দ্বিতীয় সপ্তাহের শুক্রবার পাঠানের উপার্জন ১৪ কোটি টাকার ঘরে।

প্রথম সপ্তাহের শেষে শনি এবং রবিবার পাঠান উপার্জন করেছিল যথাক্রমে ৫৩.২৫ কোটি টাকা এবং ৬০.৭৫ কোটি টাকা।

কিন্তু দ্বিতীয় সপ্তাহান্তে পাঠানের ব্যবসার দিকে তাকালে দেখা যায়, শনি এবং রোববার ছবিটির আয় যথাক্রমে ২৩.২৫ কোটি টাকা এবং ২৮.৫০ কোটি টাকা। পাঠান মুক্তির প্রথম সোমবার বক্স অফিস থেকে ছবিটি উপার্জন করেছে ২৬.৫ কোটি টাকা।

এখনও পর্যন্ত চূড়ান্ত গণনা করা না হলেও বক্স অফিস বিশেষজ্ঞেরা অনুমান করছেন যে, দ্বিতীয় সপ্তাহের সোমবার পাঠান মাত্র ৮ কোটি টাকা উপার্জন করেছে। ছবিটি মুক্তির পর প্রথম মঙ্গলবার ২৩ কোটি টাকা উপার্জন করেছে পাঠান। কিন্তু দ্বিতীয় মঙ্গলবার ছবিটি কত ব্যবসা করেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

প্রথম সপ্তাহে পাঠান যে হারে চুটিয়ে ব্যবসা করেছিল, দ্বিতীয় সপ্তাহে সেই ব্যবসায় টান পড়েছে। তবে এখনও আশা ছাড়েননি বক্স অফিস বিশেষজ্ঞরা। ভ্যালেন্টাইন সপ্তাহ উপলক্ষে এই ছবি ভালো ব্যবসা করতে পারে কি না, সে দিকে নজর রাখছেন তারা।

শেয়ার করুন